বাংলাদেশ ম্যাচের আগে ভুটানকে ৭ গোলে হারাল নেপাল

নেপালকে সমীহ করলেও তাদের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2022, 02:13 PM
Updated : 3 Nov 2022, 02:13 PM

বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে নিজেদের সামর্থ্য দেখাল নেপালের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মতো তারাও গোলের মালা পরাল ভুটানকে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার ভুটানকে ৭-০ গোলে উড়িয়ে দেয় নেপাল। ভুটাকে ৮-০ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করেছিল বাংলাদেশ।

ভুটানের জালে হ্যাটট্রিক করেন নেপালের বর্ষা ওলি। প্রথম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পর ১৭ ও ৩৩তম মিনিটে আরও দুবার জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন এই ফরোয়ার্ড। ৩৪তম মিনিটে তিনি আরও একবার লক্ষ্যভেদের আনন্দে মাতেন। জোড়া গোল করেন সুকরিয়া মিয়া ও সেনু পারিয়ার।

ভুটানকে গুঁড়িয়ে দেওয়া ম্যাচে বাংলাদেশের জয়ে হ্যাটিট্রিক করেছিলেন সুরভি আকন্দ প্রীতি। জোড়া গোল উমেহ্লা মারমার এবং একবার করে জালের দেখা পেয়েছিলেন থুইনু মারমা, জয়নব বিবি রিতা, কানন রানী বাহাদুর।

আগামী শনিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। নেপাল-ভুটান ম্যাচ দেখার অভিজ্ঞতা থেকে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বললেন, উপভোগ্য লড়াই হবে।

“ভুটানের বিপক্ষে নেপালের ফল যত ভালোই হোক, আমরা তা নিয়ে ভাবছি না। আমরা ভাবছি নিজেদের নিয়ে। জয়ের লক্ষ্য নিয়েই নামব আমরা।”

“ভুটানের বিপক্ষে ওদের ম্যাচ দেখেছি। ওরা শক্তিশালী দল। উইংয়ে ভালো মানের খেলোয়াড় আছে ওদের। তবে তাদেরকে আটকানোর পরিকল্পনা এবং তা বাস্তবায়নের মতো খেলোয়াড়ও আমাদের আছে।”