তবু আর্সেনালকেই শীর্ষে দেখছেন ম্যান সিটি কোচ

আর্সেনালকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে এখন ম্যান সিটি, তবে গুয়ার্দিওলার চোখে এখনও এগিয়ে প্রতিপক্ষই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2023, 04:56 AM
Updated : 16 Feb 2023, 04:56 AM

পয়েন্ট তালিকা বলছে, ইংলিশ প্রিমিয়ার লিগে এখন সবার ওপরে ম্যানচেস্টার সিটি। তবে তাতে তৃপ্তির ঢেকুর তুলছেন না পেপ গুয়ার্দিওলা। এটিকে তিনি বাস্তব ছবিও মনে করছেন না। শুধু পয়েন্ট না দেখে ম্যানচেস্টার সিটি কোচ বলছেন ম্যাচ সংখ্যার দিকেও তাকাতে, যেখানে একটি ম্যাচ কম খেলেছে আর্সেনাল।

এতদিন ধরে শীর্ষে থাকা আর্সেনালকে হারিয়েই সবার ওপরে এখন ম্যান সিটি। শীর্ষ এই দুই ক্লাবের আগুনে লড়াইয়ে বুধবার আর্সেনালের মাঠেই ৩-১ গোলের দারুণ জয় পেয়েছে গুয়ার্দিওলার দল।

ম্যাচের প্রথমার্ধে ছিল ১-১ সমতা। দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবলের প্রদর্শনীতে আরও দুটি গোল করে সিটি। গানারদের বিপক্ষে লিগে এটি তাদের টানা ১১ জয়।

দুই দলেরই পয়েন্ট এখন ৫১। গোল পার্থক্যে আর্সেনালকে দুইয়ে নামিয়ে এক নম্বরে উঠে গেছে ম্যান সিটি। তবে গুয়ার্দিওলার চোখে এখনও এগিয়ে আর্সেনালই।

“ওরা একটি ম্যাচ কম খেলেছে, আমার কাছে তাই এখনও ওরাই লিগের শীর্ষে। এখনও অনেক অনেক খেলা বাকি আছে। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ আছে, ইউরোপা লিগের খেলা আসছে। প্রচুর সমীকরণ আসবে, অনেক জটিলতা আসবে সবার জন্যই।”

কিছুদিন আগে পয়েন্টের যে ব্যবধান ছিল, যতটা এগিয়ে ছিল আর্সেনাল, সেই ব্যবধান অনেকটা ঘোচাতে পেরে অবশ্য স্বস্তি পাচ্ছেন গুয়ার্দিওলা। লিগে সবশেষ তিন ম্যাচের দুটিতে হেরেছে আর্সেনাল, ড্র করেছে আরেকটিতে। তাদের এই দুঃসময়কে কাজে লাগিয়ে এগিয়ে গেছে ম্যান সিটি।

লিগের ফিরতি ম্যাচে আগামী এপ্রিলে নিজেদের মাঠে ম্যান সিটি মুখোমুখি হবে আর্সেনালের। গুয়ার্দিওলার ধারণা, শেষ দিকে গিয়েই ফয়সালা হবে শিরোপার।

“গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, কয়েক সপ্তাহ আগের চিত্র থাকলে আমরা হয়তো আজকে এখানে আসতাম ৮-৯ পয়েন্ট পেছনে থেকে। এই ম্যাচে হেরে গেলে পরিস্থিতি হতো আরও বাজে। যেহেতু তারা পয়েন্ট হারিয়েছে আগের ম্যাচগুলোয়, আমরা এখানে এসেছিলাম ব্যবধান আরও কাছাকাছি করে নিতে। আমরা জিতেছি, লক্ষ্য পূরণ হয়েছে।” 

“এই লিগের ফয়সালা হবে শেষ ৮-১০ ম্যাচের লড়াইয়ে। এখনও ১৫টির বেশি ম্যাচ বাকি আছে। অনেক সমীকরণ আসবে, ফুটবলারদের ক্লান্তি একটা বড় ব্যাপার হবে।”