স্প্যানিশ সুপার কাপ জিততে উন্মুখ বার্সেলোনা

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারলে বাকি মৌসুমের পথচলায় তা বাড়তি অনুপ্রেরণা জোগাবে বলে মনে করেন সের্হি রবের্তো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 03:00 AM
Updated : 12 Jan 2023, 03:00 AM

স্প্যানিশ সুপার কাপের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে নতুন ফরম্যাটে এখনও প্রতিযোগিতাটির ট্রফি ঘরে তুলতে পারেনি কাতালান দলটি। সেই আক্ষেপ এবার তারা ঘোচাতে পারবেন বলে আশাবাদী দলটির ডিফেন্ডার সের্হি রবের্তো। এখানে শিরোপা জিততে পারলে বাকি মৌসুমের পথচলায় তা বাড়তি অনুপ্রেরণা জোগাবে বলে মনে করেন তিনি।

প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে বৃহস্পতিবার রিয়াল বেতিসের মুখোমুখি হবে বার্সেলোনা। সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

নতুন রূপে ২০১৯-২০ মৌসুম থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। আগের মৌসুমের লা লিগার শীর্ষ দুই দল ও কোপা দেল রের দুই ফাইনালিস্ট অংশ নেয় এই প্রতিযোগিতায়। সেমি-ফাইনালের পর হয় ফাইনাল।

সৌদি আরব ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি অনুযায়ী, নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টের প্রথম তিন আসর হওয়ার কথা ছিল সৌদি আরবে। প্রথমবার সেখানে হলেও কোভিড-১৯ পরিস্থিতিতে পরের আসর হয় স্পেনে। গত মৌসুমে আবার ফেরে সৌদিতে। এবারও হচ্ছে এশিয়ার দেশটিতে।  

আগের তিন আসরের মধ্যে দুটির শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। মাঝে একবার আথলেতিক বিলবাও সেই স্বাদ পায় ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে।

গতবার রিয়ালের কাছে হেরে বার্সেলোনার পথচলা থেমেছিল সেমি-ফাইনালেই। বুধবার সংবাদ সম্মেলনে রবের্তো বলেন, এবার শুধু ফাইনালে খেলাই নয়, বার্সেলোনার কোচ হিসেবে শাভি এরনান্দেসের কোচিংয়ে প্রথম শিরোপা জিততে উন্মুখ তারা।

“স্প্যানিশ সুপার কাপ? আমরা এটি জিততে পারি, গুরুত্বপূর্ণ শিরোপা হবে এটি, বাকি মৌসুমে এটি দলকে বাড়তি অনুপ্রেরণা জোগাবে। যেহেতু এই ফরম্যাটে আমরা জিততে পারিনি। তাই এটি জিততে উন্মুখ আমরা।”

“আশা করি, বাজে ধারার অবসান ঘটবে এবং এই ফরম্যাটে আমরা প্রথম শিরোপা জিততে পারব। শাভির কোচিংয়ে প্রথম শিরোপা জিততে চাই আমরা।”

গত মৌসুমের কোপা দেল রে চ্যাম্পিয়ন বেতিস। তাদের বিপক্ষে ম্যাচটি যে সহজ হবে না, ভালো করেই জানা আছে রবের্তোর।

“বেতিসের বিপক্ষে ম্যাচ খুব কঠিন হবে। অনেক দিন ধরেই ওরা ভালো ফুটবল খেলছে। ওরা লা লিগার সেরা দলগুলির একটি। ভক্তদের জন্য ম্যাচটি দেখা দারুণ হবে। আশা করি, শেষ পর্যন্ত আমরা জিততে পারব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক