দারুণ ছন্দে ছুটছেন নুনেস, তবে পুরোপুরি সন্তুষ্ট নন ক্লপ

দারউইন নুনেসের সামর্থ্যে মুগ্ধ লিভারপুল কোচ, তবে উন্নতির অনেক জায়গা দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2024, 08:54 AM
Updated : 8 March 2024, 08:54 AM

প্রতিপক্ষের গোলমুখে দিনে দিনে আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন দারউইন নুনেস। মাঠের পারফরম্যান্সে ইতোমধ্যে তিনি প্রমাণ করেছেন যে, তার সামর্থ্যে কোনো কমতি নেই। ইয়ুর্গেন ক্লপও তা অনুধাবন করতে পেরেছেন। তবে, এই ফরোয়োর্ডের এখনও উন্নতির অনেক জায়গা দেখেন লিভারপুল কোচ।

২০২২ সালের জুলাইয়ে বেনফিকা থেকে অ্যানফিল্ডে পাড়ি দেওয়া নুনেসের নতুন ঠিকানায় মানিয়ে নিতে বেশ কিছুটা সময় লেগে যায়। ক্লপ কিংবা লিভারপুল কর্তৃপক্ষ, মাঝের ওই সময়ে কেউই তাকে নিয়ে অধৈর্য হয়নি। অবশেষে তার ফল মিলতে শুরু করেছে।

ইউরোপা লিগে শেষ ষোলোর প্রথম লেগে স্পার্তা প্রাহার বিপক্ষে দলের ৫-১ ব্যবধানে জয়ের ম্যাচে দুটি গোল করেছেন নুনেস। লিভারপুলের হয়ে ২০২৪ সালে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো আটটি, সঙ্গে অ্যাসিস্ট করেছেন চারটি।

বৃহস্পতিবার রাতের এই ম্যাচের পর উরুগুয়ের তারকার উচ্ছ্বসিত প্রশংসা করেন ক্লপ। সেই সঙ্গে আরও ভালো করার তাগাদাও দেন তিনি।

“(লিভারপুলে আসার পর) নুনেসকে মানিয়ে নিতে হতো, সেই সময় এখন শেষ হয়েছে এবং সে দলে দারুণ মানিয়ে নিয়েছে। সত্যি বলতে, তার সামর্থ্যের শেষ নেই।”

“সে কি তার ফর্মের চূড়ায় পৌঁছেছে? না, আমাদের জন্য এখনও তা নয়, সে কি আরও উন্নতি করতে পারে? হ্যাঁ। (প্রতিপক্ষের জন্য) সে কি সবসময় ভয়ঙ্কর একজন? হ্যাঁ।”

চেক রিপাবলিকের ক্লাব প্রাহার বিপক্ষে আলেক্সিস মাক আলিস্তেরে সফল স্পট কিকে শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। এরপর ২৫তম মিনিটে ও প্রথমার্ধের যোগ করা সময়ে দুবার জালে বল পাঠান নুনেস।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে লিভারপুলের কনর ব্র্যাডলি একটি আত্মঘাতী গোল করলেও, তা তাদের কোনো ভাবনার কারণ হয়নি। খানিক পরই ফের ব্যবধান বাড়ান লুইস দিয়াস। আর শেষ সময়ে হাঙ্গেরির মিডফিল্ডার দোমিনিক সোবোসলাইয়ের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে থাকা দলটি।

ঘরোয়া লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে আগামী রোববার বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে লিভারপুল।