বেলজিয়ামে ক্লাব কিনছেন কঁতে

ইউরোপিয়ান ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেও ইউরোপের সঙ্গে যোগসূত্র থাকছে ফরাসি এই তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2023, 05:52 AM
Updated : 30 June 2023, 05:52 AM

ইউরোপিয়ান ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেও ইউরোপের সঙ্গে এনগোলো কঁতের সম্পর্কের নতুন যোগসূত্র হতে চলেছে। বেলজিয়ামে একটি ফুটবল ক্লাব কিনছেন ফ্রান্সের এই মিডফিল্ডার। 

‘আর ই ভির্তো’ নামে বেলজিয়ামের তৃতীয় বিভাগের ক্লাব কিনতে সম্মত হয়েছেন কঁতে। শনিবার থেকেই ক্লাবের মালিকানা আনুষ্ঠানিকভাবে হয়ে যাবে ৩২ বছর বয়সী এই ফুটবলারের।

 লুক্সেমবার্গের ব্যবসায়ী ফ্ল্যাভিও বেকার কাছ থেকে ক্লাব কিনছেন কঁতে। লুক্সেমবার্গ সীমান্তের কাছাকাছি অবস্থিত ক্লাবটি চুক্তির আর্থিক বিষয়াদি বিস্তারিত জানায়নি। 

বিবৃতিতে ক্লাবটি জানায়, কঁতের মতো একজনকে সত্বাধিকারী হিসেবে পেয়ে ক্লাবের আগের মালিকপক্ষ উচ্ছ্বসিত।  

“এনগোলো কঁতের মতো একজন, যিনি শুধু দুর্দান্ত একজন ফুটবলারই নন, বরং ফুটবলীয় মানের বাইরেও বিশ্বজুড়ে পরিচিত তার মানবিক গুণাবলির জন্য, তার কাছে ক্লাবের দায়িত্ব দিতে পেরে ফ্ল্যাভিও অবশ্যই দারুণ খুশি।” 

“ফ্ল্যাভিও দায়িত্ব ছাড়ছেন ক্লাবকে খুব ভালো আর্থিক অবস্থায় রেখে, কোনো ধারদেনা নেই। আগামী কয়েকদিনের মধ্যে নতুন বোর্ড পরিচালকদের নিয়োগ দেওয়া হবে।” 

২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া কঁতে লেস্টার সিটি ও চেলসির হয়ে ইউরোপের ক্লাব ফুটবল মাতিয়ে সম্প্রতি নাম লিখিয়েছেন সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে। যেখানে তার আগেই যোগ দিয়েছেন ফ্রান্সের আরেক তারকা করিম বেনজেমা।