'রুনি চান, আমি যেন তার রেকর্ড ভেঙে দেই'

মার্কাস র‍্যাশফোর্ড নিজেও খুব করে চান, ওয়েইন রুনিকে পেছনে ফেলে ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলস্কোরার হতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2023, 10:16 AM
Updated : 4 August 2023, 10:16 AM

ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলস্কোরার ওয়েইন রুনি এখন পর্যন্ত অন্যদের চেয়ে অনেক অনেক এগিয়ে। তবে ক্লাবটিতে খেলা চালিয়ে গেলে এবং ফর্ম ধরে রাখতে পারলে ভবিষ্যতে তাকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা আছে মার্কাস র‍্যাশফোর্ডের। তরুণ এই ফরোয়ার্ড বললেন, তিনি ওই রেকর্ড ভাঙলে নাকি খুশিই হবেন সাবেক তারকা স্ট্রাইকার রুনি।

সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫৩ গোল নিয়ে ইউনাইটেডের ইতিহাসে শীর্ষ গোলস্কোরার রুনি। ওল্ড ট্র্যাফোর্ডের দলটির হয়ে র‍্যাশফোর্ডের গোলসংখ্যা ১২৩।

২০২২-২৩ মৌসুমে মাঠে র‌্যাশফোর্ডের সময়টা বেশ ভালো কাটে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০টি গোল করেন এই ২৫ বছর বয়সী, যা এখন পর্যন্ত পেশাদার ক্যারিয়ারে এক মৌসুমে তার সর্বোচ্চ গোল।

সম্প্রতি ইউনাইটেডের সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করেছেন র‍্যাশফোর্ড। তাই আপাতত রুনির রেকর্ড থেকে অনেক দূরে থাকলেও গত মৌসুমে যেভাবে খেলেছেন, তাতে চুক্তির পুরো মেয়াদে থাকলে এবং ছন্দ ধরে রাখতে পারলে তার পক্ষে পূর্বসূরিকে পেছনে ফেলা সম্ভব হতেও পারে।

সেই পথচলায় র‍্যাশফোর্ড সমর্থন পাচ্ছেন খোদ রুনির কাছ থেকেই। ইউটিউব চ্যানেল দা ওভারল্যাপে সাবেক ইউনাইটেড ডিফেন্ডার গ্যারি নেভিলকে গত ব্রহস্পতিবার সাক্ষাৎকার দিয়েছেন র‍্যাশফোর্ড। সেখানে রুনির রেকর্ড ভাঙতে পারবেন কিনা, এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আশা করি আমি করতে পারব।”

র‍্যাশফোর্ড বলেছেন, ক্লাবের সর্বোচ্চ গোলস্কোরার হওয়ার জন্য চেষ্টার কোনো কমতি রাখবেন না তিনি।

“আগামীতে কী হবে, কেউ জানে না। তবে আমি গোল ও অ্যাসিস্ট করে যাব। অবশ্যই আমার (ইউনাইটেডের সর্বোচ্চ গোলস্কোরার) হওয়ার সম্ভাবনা আছে।”

“আমি আসলে বিষয়টি নিয়ে (ওয়েইন রুনির) সঙ্গে কথা বলেছি - তিনি চান যেন আমিই রেকর্ডটা ভাঙি। তিনি বলেন, যেহেতু আমি এই ক্লাবেই বেড়ে উঠেছি, তাই আমি রেকর্ডটা ভাঙলেই ভালো হবে। আশা করি, আমি সেটা চেষ্টার এবং তা করে দেখানোর সুযোগ পাব।”

আগের মৌসুমের দুর্দান্ত পারফরম্যান্স র‍্যাশফোর্ডকে আশা যোগাচ্ছে সামনের পথচলায় আরও ভালো করার।

“গত মৌসুমের আগে আমি নিজেকে সবসময় বলতাম ২০টি গোল করার কথা, যা একজন উইঙ্গারের জন্য ভালো একটা মাইলফলক। তবে সবশেষ মৌসুমে আমি ৩০ গোল করেছি, তাই আমাদের এখনই আরও উন্নতি করার এবং তা ছাপিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে।”