পারিশ্রমিক না পেয়ে মোহামেডানের ক্যাম্প ছাড়লেন খেলোয়াড়রা

পুলিশ এফসিকে হারানোর পর ক্যাম্প ছেড়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হকি খেলোয়াড়েরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 07:37 PM
Updated : 27 March 2024, 07:37 PM

এক দিনে দুই ভাবে শিরোনামে এলো মোহামেডান। শুরুতে প্রিমিয়ার ডিভিশন হকি লিগে বাংলাদেশ পুলিশের বিপক্ষে জিতে, পরে পারিশ্রমিক না পেয়ে দলটির খেলোয়াড়রা ক্যাম্প ত্যাগ করায়। 

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বুধবার পুলিশকে ৪-৩ গোলে হারায় মোহামেডান, প্রিমিয়ার ডিভিশন হকি লিগে যা তাদের ষষ্ঠ জয়। এর কয়েক ঘণ্টা পর খবর আসে, দলটির খেলোয়াড়রা ক্যাম্প ছেড়ে চলে গেছেন। 

অধিনায়ক রাসেল মাহমুদ জিমি অবশ্য ক্যাম্পে থাকেন না। পুরান ঢাকার বাড়ি থেকে এসে খেলেন তিনি। জিমি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, সতীর্থদের ক্যাম্প ছাড়ার বিষয়টি। 

“দলের অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব খেলোয়াড়দের সঠিক পরিচালনা করা। সেই দায়িত্ব আমি পালন করছি। তবে রুটি-রুজির ব্যাপারে তো আমার কোনো হাত নেই। এটা দেখবেন ক্লাবের কর্তারা। খেলোয়াড়রা যার যার মতো ক্যাম্প ছেড়ে চলে গেছে। এখানে আমার কিছু করার নেই।”

“এমনিতে লিগ নিয়মিত হয় না। ২ বছর ৩ বছর পর পর লিগ হয়। এটাই আমাদের উপার্জনের একমাত্র অবলম্বন। এখন এই টাকাটাও যদি আমরা ঠিকঠাক না পাই, খেলার আগ্রহ কী থাকে?” 

পারিশ্রমিক বকেয়া থাকার কারণে খেলোয়াড়দের ক্যাম্প ছাড়ার কথা নিশ্চিত করেছেন মোহামেডান হকি দলের ম্যানেজার আরিফুল হক প্রিন্সও। 

“খেলোয়াড়দের পাশাপাশি কোচিং স্টাফদেরও বকেয়া রয়েছে। বিদেশি খেলোয়াড়রা সম্পর্ক ও সম্মানের খাতিরে নিজেরা বিমান ভাড়া দিয়ে এসেছেন। তাদেরও সম্মানী দিতে পারিনি। এতদিন কষ্ট করে নিজে চালিয়ে গেছি। এখন আর আমার পক্ষে সম্ভব না। ক্লাবের শীর্ষ কর্তারা যদি টাকা পয়সা দিয়ে খেলোয়াড়দের ফেরাতে পারেন, তাহলেই তারা খেলবে।” 

লিগে ভালো অবস্থানেই আছে মোহামেডান। সাত ম্যাচে ছয় জয় ও এক ড্র করেছে তারা। সামনে তাদের ম্যাচ রয়েছে আবাহনী ও শিরোপাধারী মেরিনার ইয়াংসের বিপক্ষে।