ইন্টার মায়ামিতে মেসির সঙ্গী বুসকেতস

বার্সেলোনায় অনেক সাফল্যের দুই নায়ক এবার একসঙ্গে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ফুটবলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2023, 04:33 AM
Updated : 24 June 2023, 04:33 AM

ম্যাচের পর ম্যাচ আর মৌসুমের পর মৌসুমে দুজন ছিলেন বার্সেলোনার ভরসা আর প্রতিপক্ষের মাথা ব্যথার কারণ। সেই লিওনেল মেসি ও সের্হিও বুসকেতস আবার একই জার্সিতে নামবেন মাঠে। বার্সেলোনা অধ্যায় চুকিয়ে বুসকেতস নাম লেখালেন মেসির নতুন ক্লাব ইন্টার মায়ামিতে।  

গুঞ্জন চলছিল অবশ্য বেশ কিছুদিন ধরেই। এবার আনুষ্ঠানিক ঘোষণাও চলে এলো। মেজর লিগ সকারের ক্লাবটি শুক্রবার জানায়, ফ্রি এজেন্ট হিসেবে বুসকেতসকে দলে নিয়েছে তারা। 

যুব পর্যায় থেকে সিনিয়র ফুটবলে ১৮ বছরের ক্লাব ক্যারিয়ারের পুরোটাই বার্সেলোনায় কাটিয়ে এবার আর চুক্তি নবায়ন করেননি এই মিডফিল্ডার। স্প্যানিশ ক্লাবটিতে বর্ণাঢ্য ক্যারিয়ারে ৭০০ ম্যাচের বেশি খেলেছেন তিনি। ক্লাবের হয়ে জিতেছেন ৯টি লা লিগা, ৭টি কোপা দেল রে, ৩টি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ।

তাকে দলে পেতে সৌদি আরবের ক্লাব নাস্‌র ও আল হিলালের আগ্রহের কথাও এসেছে সংবাদমাধ্যমে। তবে তিনি মায়ামিতেই সঙ্গী হলেন মেসির। 

বুসকেতসকে স্বাগত জানিয়ে সামাজিক মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছে ইন্টার মায়ামি, যেখানে তার প্রশংসা করে নানা কথা বলেছেন মেসি, পেপ গুয়ার্দিওলা, শাভি এর্নান্দেস, লুকা মদ্রিচের মতো তারকারা। 

মেসি ও বুসকেতস ইন্টারে সঙ্গী হিসেবে পেতে পারেন আরেক সাবেক বার্সেলোনা সতীর্থ জর্দি আলবাকে। তার সঙ্গে এই ক্লাবের কথা চলছে বলে খবর এসেছে নানা সংবাদমাধ্যমে।