ভিনিসিউসের প্রতি মনোভাব পাল্টাতে বললেন আনচেলত্তি

রেয়াল মাদ্রিদ কোচের মতে, এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফুটবলের ইতিহাসে সবচেয়ে নির্যাতিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 12:09 PM
Updated : 10 March 2024, 12:09 PM

সবশেষ ম্যাচে মাঠে মেজাজ হারানো ভিনিসিউস জুনিয়রের পাশে দাঁড়িয়েছেন কার্লো আনচেলত্তি। রেয়াল মাদ্রিদ কোচের মতে, তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রতি ফুটবল বিশ্বের মনোভাব পাল্টানো উচিত।

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লাল কার্ডের ঝুঁকিতে পড়েছিলেন ভিনিসিউস। জার্মান ক্লাব লাইপজিগের উইলি ওরবানকে প্রথমে ফাউল করার পর তাকে ধাক্কা দিয়েছিলেন রেয়াল ফরোয়ার্ড। তার এই কাণ্ডের সমালোচনা করেন ইউরোপের সফলতম দলটির গ্রেট প্রেদ্রাগ মিয়াইতোভিচ।

লা লিগায় রোববার সেল্তা ভিগোর মুখোমুখি হবে রেয়াল। এর আগের দিন সংবাদ সম্মলেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড সম্পর্কে বলতে গিয়ে আনচেলত্তি জানান, তিনি কিছুটা ইতিহাস আর পরিসংখ্যান ঘেঁটেছন। আর এই উপসংহারে পৌঁছেছেন যে, তিনি ভিনিসিউসের চেয়ে বেশি নির্যাতিত কোনো ফুটবলার দেখেননি।

“তারা তাকে বলে (কী করা উচিত) এবং তার সঙ্গে (খারাপ) সবকিছু করে, তখন তার কী করা উচিত? তারা তাকে লাথি মারে, অপমান করে, তাকে লক্ষ্য করে শিস দেয়… সে গোল করে এবং গোলে সহায়তা করে।”

“ভিনিসিউসের প্রতি সবার মনোভাব পাল্টাতে হবে। এমন প্রতিভাবান কাউকে এর আগে এতটা ভুগতে হয়নি। ভায়েকাসে (রায়ো ভাইয়েকানোর মাঠ) তার মাথায় আঘাত করা হলো এবং এর জন্য কোনো সতর্কবার্তাও দেওয়া হল না। আর এখন লাইপজিগে যা ঘটেছে, এর জন্য সবাই তার লাল কার্ড চাচ্ছে।”

২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষে আছে রেয়াল। ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে জিরোনা, ১ পয়েন্ট কম নিয়ে তিনে শিরোপাধারী বার্সেলোনা।