ক্লাবের প্রতি নিবেদন নিয়ে প্রশ্ন ওঠায় ক্ষুব্ধ র‌্যাশফোর্ড

ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড বলেছেন, যে কোনো সমালোচনা তিনি শুনতে রাজি আছেন; কিন্তু দলের প্রতি তার দায়িত্ববোধ নিয়ে নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2024, 10:07 AM
Updated : 1 March 2024, 10:07 AM

দলের পারফরম্যান্স যতটা না, চলতি মৌসুমে তার চেয়েও বেশি সাদামাটা মাঠে মার্কাস র‌্যাশফোর্ডের বিচরণ। এতে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি তার নিবেদন নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে, যা কোনোভাবেই মানতে পারছেন না ইংলিশ ফরোয়ার্ড।

মৌসুমে ইউনাইটেডের পারফরম্যান্সে সবচেয়ে বড় সমস্যা হলো অধারাবাহিকতা। আর এর পেছনে আক্রমণভাগে র‌্যাশফোর্ডের বিবর্ণতা অনেক বড় কারণ। মৌসুমে এখন পর্যন্ত মাত্র পাঁচটি গোল করতে পেরেছেন তিনি।

ক্লাবে তার আচরণ নিয়েও প্রশ্ন উঠেছে। কিছুদিন আগে এফএ কাপের ম্যাচের আগের দিন রাতে নিয়ম ভেঙে নাইটক্লাবে যান তিনি এবং পরদিন ‘অসুস্থতার’ কারণ দেখিয়ে অনুশীলন করেননি।

সব কিছু মিলিয়েই ক্লাবের প্রতি তার দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠছে বেশ জোরোশোরে। কোনোভাবেই তা মানতে পারছেন না র‌্যাশফোর্ড, দা প্লেয়ার্স ট্রিবিউনে সেটাই লিখেছেন তিনি।

“ইউনাইটেডের প্রতি আমার নিবেদন নিয়ে কেউ প্রশ্ন করলে তখন আমার কথা বলতেই হবে। বিষয়টা এমন যেন, কেউ আমার অস্তিত্ব নিয়েই প্রশ্ন করছে…এখানে আমি বেড়ে উঠেছি। সেই ছেলেবেলা থেকে আমি এই ক্লাবের হয়ে খেলছি…আমি যখন খুব ছোট ছিলাম, তখন জীবন পাল্টে দেওয়ার মতো অনেক অর্থের হাতছানি ফিরিয়ে দিয়েছিল আমার পুরো পরিবার, যেন আমি এই জার্সি পরতে পারি।”

ম্যানচেস্টারে জন্ম নেওয়া র‌্যাশফোর্ড ইউনাইটেডের যুব দল হয়ে মূল দলে পা দেন, ২০১৬ সালে ১৮ বছর বয়সে। সেই থেকে ক্লাবটির হয়ে ৩৯১টি ম্যাচ খেলেছেন তিনি, গোল করেছেন ১২৮টি।

ব্যক্তিগত পারফরম্যান্সে এবং গোলের হিসেবে সবচেয়ে সফল মৌসুম তিনি কাটান গতবার; ক্যারিযার সেরা ৩০ গোল করে মৌসুম শেষ করেন তিনি। এবার তার কিছুই করতে পারছেন না ২৬ বছর বয়সী ফুটবলার।

বিবর্ণ পারফরম্যান্সের জন্য সব সমালোচনাই অবশ্য তিনি শুনতে রাজি, কিন্তু ক্লাবের প্রতি তার দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন শুনতে রাজি নন কোনোভাবেই।

“আমি যেকোনো সমালোচনা শুনতে পারি। পডকাস্ট, সামাজিক মাধ্যম ও পত্রিকায় যেকোনো শিরোনাম নিতে পারি।”

“কিন্তু, ক্লাবের প্রতি আমার নিবেদন, ফুটবলের প্রতি আমার ভালোবাসা নিয়ে প্রশ্ন করলে এবং এসবের মধ্যে আমার পরিবারকে টেনে আনা হলে আমি কেবল আপনাদের আরেকটু মানবিক হতে বলব।”

প্রিমিয়ার লিগে ২৬ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে র‌্যাশফোর্ডের দল। চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তারা।