স্কালোনি থেকে যাওয়ায় খুশি দি মারিয়া

লিওনেল স্কালোনির আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেওয়ার সেই রাতের অভিজ্ঞতা তুলে ধরলেন আনহেল দি মারিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 02:44 PM
Updated : 31 Jan 2024, 02:44 PM

মারাকানায় ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পর আনহেল দি মারিয়াকে ধন্যবাদ জানান আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তখন দি মারিয়া বুঝতে পারেননি আসল কারণ। পরে স্কালোনির দায়িত্ব ছাড়তে চাওয়ার ইচ্ছার খবর শুনে খুবই অবাক হয়ে যান অভিজ্ঞ এই মিডফিল্ডার। শেষ পর্যন্ত বিশ্বকাপজয়ী কোচ তাদের সঙ্গে থেকে যাওয়ায় খুব খুশি তিনি। 

গত নভেম্বরে রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলকে হারানোর পর হুট করেই আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেন স্কালোনি। সংবাদ সম্মেলনে তিনি বলেন, দায়িত্ব চালিয়ে যাওয়া তার জন্য ‘জটিল’ হয়ে উঠছে। 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসিকে দেওয়া সাক্ষাৎকারে সেই রাতের অভিজ্ঞতা তুলে ধরলেন ৩৫ বছর বয়সী দি মারিয়া। 

“ম্যাচের পর তিনি (স্কালোনি) আমাকে শুভেচ্ছা জানিয়ে বললেন, ‘সবকিছুর জন্য ধন্যবাদ’। আমি ভাবলাম, বছরের শেষ ম্যাচের কারণে হয়তো তিনি এটি বলেছেন। তাই বিশেষ কিছু না ভেবে আমি চলে গেলাম। পরে যখন দে পলের সঙ্গে কথা হচ্ছিল, সে আমাকে বলল, ‘তুমি কি দেখেছো কোচ কী বলেছেন?’ আমার কাছে তখন সেল ফোন ছিল না।” 

“কঠিন মুহূর্ত ছিল, সেখানে গ্রেট খেলোয়াড়রা ছিল, অনেক তরুণ খেলোয়াড় ছিল। আমি যতটুকু দেখেছি, তাকে যতটুকু চিনি, তিনি বন্ধুসুলভ একজন, খেলোয়াড়দের সঙ্গে খুবই ঘনিষ্ঠ।” 

ওই সময়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছিল, দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লাউদিও তাপিয়ার সঙ্গে ঠিকঠাক বনছে না বলে সরে দাঁড়াতে চেয়েছিলেন স্কালোনি। পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। জানিয়ে দেন, আগামী জুনের কোপা আমেরিকার আগে তিনি দায়িত্ব ছাড়বেন না। কোচের এই সিদ্ধান্তে খুশি দি মারিয়া। 

“আমি বিশ্বাস করি, তিনি সবসময় সেরা সিদ্ধান্ত নেন। তিনি এমন একজন কোচ, যিনি আরও অনেক বছর জাতীয় দলে থাকবেন বলে মনে করি আমি।” 

৪৫ বছর বয়সী স্কালোনির সঙ্গে আর্জেন্টিনার চুক্তির মেয়াদ ২০২৬ পর্যন্ত।