ঊষাকে উড়িয়ে গ্রুপ সেরা আবাহনী

ক্লাব কাপ হকির দুই সাবেক চ্যাম্পিয়নের লড়াইয়ে পাত্তাই পেল না ঊষা ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2024, 03:06 PM
Updated : 27 Feb 2024, 03:06 PM

ঊষা ঝলক দেখাল মাঝেমধ্যে, আবাহনী ম্যাচ জুড়ে। তাতে ক্লাব কাপ হকির দুই সাবেক চ্যাম্পিয়নের লড়াইয়ে পাত্তাই পেল না ঊষা ক্রীড়া চক্র। দাপুটে জয় তুলে নিল আবাহনী। 

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে ঊষাকে ৬-২ গোলে উড়িয়ে দেয় আবাহনী। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো আকাশি-নীল জার্সিধারীরা। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ঊষা। 

দুই দলই অ্যাজাক্সকে গোলের মালা পরিয়েছিল নিজেদের প্রথম ম্যাচে। ৫-২ গোলে জিতেছিল ঊষা। আবাহনী জিতেছিল ৫-১ গোলে। ওই এক জয়ে সেমি-ফাইনাল খেলাও নিশ্চিত হয়েছিল দুই দলের। 

গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে প্রথম দুই কোয়ার্টারে কেউই পায়নি জালের দেখা। তৃতীয় কোয়ার্টারের শুরুতে রাকিবুল হাসান রকির নিখুঁত টোকায় ডেডলক খোলে আবাহনী। ৩৫তম মিনিটে আব্রাহাম বেলিমেগা দারুণ হিটে কাছের পোস্ট দিয়ে অসীম গোপকে পরাস্ত করলে ব্যবধান হয় দ্বিগুণ।

৩৭তম মিনিটে ভারতের যুবরাজ বাল্মিকির গোলে ম্যাচে চালকের আসনে বসে ২০১৮ সালে সবশেষ এই শিরোপা জেতা আবাহনী। তিন মিনিট পর মাহাবুব হোসেন মিলনের ফিল্ড গোলে ম্যাচে ফেরে সবশেষ ২০০৯ সালে ক্লাব কাপ জেতা ঊষা। 

৪৩তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান বাড়ান আশরাফুল ইসলাম। চতুর্থ ও শেষ কোয়ার্টারে পেনাল্টি স্ট্রোক থেকে বিপ্লব কুজুরকে পরাস্ত করেন মিলন; তাতে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলার ইঙ্গিত দেয় ঊষা। 

তবে, ৫২ থেকে ৫৫ মিনিটের মধ্যে আব্রাহাম ও ফরহাদ আহমেদ শিটুলের গোলে সব অনিশ্চয়তার ইতি টেনে বড় জয় তুলে নেয় আবাহনী। 

দিনের শুরুতে মোহামেডানকে ৫-১ গোলে উড়িয়ে দেয় মেরিনার ইয়াংস। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়েছে শিরোপাধারীরা। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ মোহামেডান। 

বৃহস্পতিবার প্রথম সেমি-ফাইনালে শিরোপাধারী মেরিনার্সের মুখোমুখি হবে ঊষা। অপর সেমি-ফাইনালে লড়বে আবাহনী ও মোহামেডান।