শেষ সময়ে ইউনাইটেডের জয় হাতছাড়া

ম্যানচেস্টার ইউনাইটেডের জয়যাত্রা থামল ক্রিস্টাল প্যালেসের মাঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2023, 10:01 PM
Updated : 18 Jan 2023, 10:01 PM

টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন অধিনায়ক ব্রুনো ফের্নান্দেস। ম্যানচেস্টার ইউনাইটেড পৌঁছে গেল আরেকটি জয়ের দুয়ারে। কিন্তু তাদের সুসময়ের পালে হতাশার হাওয়া লাগল শেষ মুহূর্তে। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে পয়েন্ট হারিয়ে লিগ টেবিলে দুই নম্বরে ওঠার সুযোগ হারাল এরিক টেন হাগের দল।

প্যালেসের মাঠে বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতা টানেন মাইকেল ওলিস।

এই ড্রয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ইউনাইটেডের টানা ৯ জয়ের যাত্রায় ছেদ পড়ল।

প্যালেসের মাঠে টানা দুটি লিগ ম্যাচ জিততে ব্যর্থ হলো ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। গত আসরের শেষ দিন এখানে তারা হেরেছিল ১-০ গোলে।

এই ম্যাচ দিয়ে ইউনাইটেডের জার্সিতে অভিষেক হয় ডাচ ফরোয়ার্ড ভাউট বেহর্স্টের। ষোড়শ মিনিটে প্রথম সুযোগ পায় সফরকারীরা। ডি-বক্সে লুক শর ভলি দূরের পোস্টের বাইরে দিয়ে যায়।

৩১তম মিনিটে শর ক্রসে বক্সে বেহর্স্টের হেডে বল ওপরের জালে পড়ে। আট মিনিট পর মার্কাস র‍্যাশফোর্ডের ফ্রি-কিক লক্ষ্যে থাকেনি।

পরের মিনিটে দাভিদ দে হেয়ার দৃঢ়তায় বেঁচে যায় ইউনাইটেড। বক্সের বাইরে থেকে প্যালেসের স্ট্রাইকার এদুয়ার্দের শটে বল স্প্যানিশ গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।  

একটু পরই এগিয়ে যায় ইউনাইটেড। বাঁ দিকে র‍্যাশফোর্ডকে পাস দিয়ে বক্সে ঢুকে পড়েন ক্রিস্তিয়ান এরিকসেন, সতীর্থের ফিরতি পাস পেয়ে তিনি কাট-ব্যাক করেন ফের্নান্দেসকে। ১২ গজ দূর থেকে ডান পায়ের শটে বাকিটা সারেন পর্তুগিজ মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধেও প্যালেসের ওপর চাপ ধরে রেখে খেলে ইউনাইটেড। ৭৩তম মিনিটে প্রতিপক্ষের চ্যালেঞ্জে বক্সে স্কট ম্যাকটমিনে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে সফরকারীরা। তবে রেফারির সাড়া মেলেনি, ভিএআরেও বহাল থাকে সেই সিদ্ধান্ত।

তিন মিনিট পর আরেকটি দুর্দান্ত সেভ করেন দে হেয়া। কর্নারে মার্ক গেয়ির হেড বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান তিনি।

খানিক বাদে উইলফ্রেড জাহাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন কাসেমিরো। প্রিমিয়ার লিগে এই নিয়ে পঞ্চম হলুদ কার্ড দেখায় আগামী রোববার আর্সেনালের বিপক্ষে খেলতে পারবেন না এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

চার মিনিট যোগ করা সময়ের প্রথম মিনিটে ৩০ গজ দূর থেকে দুর্দান্ত ফ্রি-কিকে সমতা ফেরান ওলিস। বল ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়।

একটু পর লিড পুনরুদ্ধারের সুযোগ পায় ইউনাইটেড। কাছ থেকে বলে ঠিকঠাক পা ছোঁয়াতে পারেননি কাসেমিরো। পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ে ইউনাইটেড।

১৯ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে সমান ৩৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

সিটির সমান ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক