আরও খেলোয়াড় চাই শাভির

স্কোয়াড আরও শক্তিশালী করতে হবে, বলেছেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 01:39 PM
Updated : 14 August 2022, 01:39 PM

একের পর এক নতুন খেলোয়াড় যোগ হয়েছে দলে, বেড়েছে শক্তি। তবে এর প্রতিফলন পড়েনি বার্সেলোনার মৌসুম শুরুর ম্যাচে। ঘরের মাঠে হারাতে হয়েছে পয়েন্ট। এখান থেকে খুব দ্রুত ঘুরে দাঁড়াতে চান কাতালান দলটির কোচ শাভি এরনান্দেস। এজন্য স্কোয়াড আরও শক্তিশালী করার প্রয়োজন দেখছেন তিনি।

কাম্প নউয়ে শনিবার রাতে লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রায়ো ভাইয়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করে বার্সেলোনা।

নতুন দলে আসা পাঁচ খেলোয়াড়ের চার জনেরই অভিষেক হয় এই ম্যাচে। রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনকে নামানো হয় শুরুর একাদশে। দ্বিতীয়ার্ধে বদলি মাঠে নামেন ফঁক কেসিয়ে।

চার জনেরই লা লিগায় রেজিস্টেশন সম্পন্ন হয় গত শুক্রবার। এই পথে লা লিগার ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ আইন বাধা হয়ে দাঁড়িয়েছিল। বার্সেলোনা নিজেদের সম্পদ বিক্রি করে সেই বাধা দূর করে।

সবশেষ তারা প্রযোজনা প্রতিষ্ঠান অর্ফিয়াস মিডিয়ার কাছে ‘বার্সা স্টুডিওস’ এর ২৪.৫ শতাংশ শেয়ার বিক্রি করে ১০ কোটি ইউরোয়। সব মিলিয়ে সম্পদ বিক্রি থেকে এই গ্রীষ্মে তারা ৭০ কোটি ইউরোর বেশি আয় করেছে।

এরপরও জুল কুন্দেকে এখনও রেজিস্টেশন করাতে পারেনি বার্সেলোনা। এজন্য বেতন প্রদানের আরও উৎস তৈরি করতে হবে ক্লাবটিকে। এমন পরিস্থিতিতেও দলটির লক্ষ্য আরও খেলোয়াড় দলে টানা।

মার্কোস আলোনসো, বের্নার্দো সিলভাকে নিয়ে আলোচনা রয়েছে। এছাড়া আরও একজন রাইট-ব্যাক তারা চায় বলে গুঞ্জন রয়েছে।

রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ম্যাচ শেষে শাভির কথাতেও মিলল আরও খেলোয়াড় দলে টানার ইঙ্গিত।

“আমি আগেই বলেছি, আমাদের শক্তি বাড়াতে হবে। আমাদের ৩১ অগাস্ট (দলবদলের শেষ দিন) পর্যন্ত সময় আছে।”

প্রথম ম্যাচে প্রত্যাশিত ফল না পাওয়ায় কোনো অজুহাত দিতে চান না শাভি। প্রতিপক্ষের রক্ষণভাগকে কৃতিত্ব দিলেও নিজ দলের আরও উন্নতির প্রয়োজন দেখছেন স্পেনের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার।

“আমি কোনো অজুহাত দিতে চাই না (রায়োর বিপক্ষে ম্যাচের ফল নিয়ে)। (সমর্থকদের) হতাশার ব্যাপারটা আমি বুঝতে পারছি, প্রত্যাশা সত্যিই অনেক বেশি। আমাদের এই ম্যাচ নিয়ে বিশ্লেষণ করতে হবে, উন্নতি করতে হবে এবং খেলার ধরনে বিশ্বাস রাখতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক