‘ভালো সময় আসবে’, বিশ্বাস বার্সা কোচের

ড্র দিয়ে নতুন মৌসুম শুরু করায় দমে যাচ্ছেন না বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 05:52 AM
Updated : 14 August 2022, 05:52 AM

গর্জন ছিল অনেক, কিন্তু শুরুতে বর্ষণ সামান্যই। বায়ার্ন মিউনিখের ‘গোল মেশিন’ রর্বেত লেভানদোভস্কি ও আরও বেশ কজন ফুটবলারকে এনে নতুন করে দল সাজালেও মৌসুমের শুরুটা ভালো হলো না বার্সেলোনার। তবে তাতে মুষড়ে পড়ছেন না বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস। সুদিনের অপেক্ষায় তিনি তাকিয়ে সামনে।

লা লিগায় নতুন মৌসুমের প্রথম ম্যাচে নিজেদের মাঠে শনিবার বার্সেলোনা গোলশূন্য ড্র করে রায়ো ভাইয়েকানোর সঙ্গে।

বার্সেলোনার জার্সিতে নিজের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে লেভানদোভস্কি জালের দেখা পেয়েছিলেন বটে। তবে গোল পাননি তিনি অফ সাইডে থাকায়।

এরপর আক্রমণের পর আক্রমণ করে গেলেও গোল বের করতে পারেনি বার্সেলোনা। কখনও তারা নিজেরা লক্ষ্যে রাখতে পারেননি বল, কখনও প্রতিহত হয়েছে ভাইয়েকানোর রক্ষণ ও গোলমুখে।

৬০তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন কোচ শাভি। লাভ হয়নি তাতেও। বরং শেষ সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অধিনায়ক সের্হিও বুসকেতসকে। পয়েন্ট ভাগাভাগির সঙ্গে যোগ হয় এই হতাশাও।

ম্যাচ শেষে দাজন স্পোর্টস নেটওয়ার্ককে দেওয়া প্রতিক্রিয়ায় শাভি যেমন নিজেদের দায়ের কথা বললেন, তেমনি কৃতিত্ব দিলেন প্রতিপক্ষকেও।

“যতটা সম্ভব, চেষ্টা করেছি আমরা। তবে লক্ষ্যভেদ করতে পারিনি, কার্যকারিতায় ঘাটতি ছিল। হয়তো চাপ ও প্রত্যাশার কাছে নুইয়ে পড়তে হয়েছে আমাদের।”

“পুরো ব্যাপারটিই একটি প্রক্রিয়া। রায়ো জানত কীভাবে নীচে নেমে ডিফেন্স করতে হয় এবং তারা অসাধারণ শৃঙ্খলায় নিজের কৌশলে অটুট থেকে। তবে আমাদেরকে ধৈর্য ধরতে হবে, প্রক্রিয়া ধরে রাখতে হবে। ভালো সময় অবশ্যই আসবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক