নাপোলিকে লিগ জিতিয়ে ‘১ বছরের ছুটিতে’ স্পাল্লেত্তি

চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকলেও কোচিং থেকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 12:27 PM
Updated : 29 May 2023, 12:27 PM

নাপোলিকে সেরি আ শিরোপা জিতিয়ে প্রশংসার সাগরে ভাসছেন লুসিয়ানো স্পাল্লেত্তি। স্বাভাবিকভাবে তাকে খুব করে ধরে রাখতে চায় তার ক্লাব। কিন্তু সম্প্রতি ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের প্রসঙ্গ উঠতে স্পষ্ট জবাব এড়িয়ে যান তিনি। এবার জানা গেল, কোচিং থেকে এক বছরের জন্য বিরতির নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ইতালিয়ান। 

ক্লাবটির প্রেসিডেন্ট অরেলিও দে লাউরেন্তিস খবরটি নিশ্চিত করেছেন।

২০২১ সালে নাপোলির দায়িত্ব নেন স্পাল্লেত্তি। প্রথম মৌসুমে তার হাত ধরে সেরি আয় তৃতীয় হয় ক্লাবটি। আর চলতি মৌসুমে মৌসুমে সবাইকে চমকে দিয়ে অবিশ্বাস্য ধারাবাহিক পারফরম্যান্সে ৩৩ বছরের খরা ঘুচিয়ে লিগ চ্যাম্পিয়ন হয় তারা। 

নাপোলির সঙ্গে আরও এক বছরের চুক্তির মেয়াদ আছে ৬৪ বছর বয়সী স্পাল্লেত্তির। কিন্তু এবার জানা গেল, থাকছেন না তিনি।

সেরি আয় রোববার বোলোনিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে নাপোলি। এদিন ইতালিয়ান ব্রডকাস্টার রাইয়ের সঙ্গে আলাপচারিতায় স্পাল্লেত্তির কোচিং থেকে বিরতির কথা জানান দে লাউরেন্তিস।

“তিনি (লুসিয়ানো স্পাল্লেত্তি) আসলে স্বাধীনচেতা মানুষ। তিনি আমাদের দারুণ কিছু মুহূর্ত উপহার দিয়েছেন এবং আমি তাকে ধন্যবাদ জানাই। এটা ঠিক যেম তিনি মনের কথা শোনেন।”

ইতালীয় সংবাদমাধ্যম কোরিয়ে দেল্লো স্পোর্ত-এর খবর, স্পাল্লেত্তির উত্তরসূরি হিসেবে ‘আদর্শ প্রার্থী’ হিসে লুইস এনরিকের কথা ভাবছে নাপোলি। কাতার বিশ্বকাপের পর স্পেন জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ানো ৫৩ বছর বয়সী এনরিকে এখন কোনো দলে নেই।

চলতি মৌসুমে নাপোলির শেষ ম্যাচ আগামী রোববার, সাম্পদোরিয়ার বিপক্ষে। এই ম্যাচেই শেষবারের মতো ইতালিয়ান চ্যাম্পিয়নদের ডাগআউটে দেখা যাবে স্পাল্লেত্তিকে।