নেপালের জয় ১ গোলে, সম্ভাবনা বাড়ল বাংলাদেশের

ভুটানের বিপক্ষে ফিরতি লেগে নেপাল ন্যুনতম ব্যবধানে জেতায় লাভ হয়েছে বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2022, 01:33 PM
Updated : 9 Nov 2022, 01:33 PM

একটি হারে শঙ্কায় পড়ে গেছে বাংলাদেশের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের মুকুট ফিরে পাওয়া। কিন্তু ভুটানের বিপক্ষে নেপালের ন্যুনতম ব্যবধানের জয়ে নতুন করে আশা জেগেছে গোলাম রব্বানী ছোটনের দলের। তবে এই সম্ভাবনা সত্যি করতে হলে শেষ ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার ভুটানকে ফিরতি লেগের ম্যাচে ১-০ গোলে হারিয়েছে নেপাল। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট বাংলাদেশের।

আগামী শুক্রবার ফিরতি লেগে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। এ ম্যাচটি হয়ে উঠেছে ফাইনাল। প্রথম লেগে নেপালের বিপক্ষে ১-০ গোলের হারের প্রতিশোধ নিতে পারলে শিরোপা স্বাগতিকদের।

প্রথম লেগে ভুটানকে ৭-০ ব্যবধানে হারিয়েছিল নেপাল। পরের দুটি জয় তাদের ১-০ গোলের। অন্যদিকে নেপালের বিপক্ষে হারলেও ভুটানকে ‍দুই লেগ মিলিয়ে ১৭ গোল দিয়ে জিতেছিল বাংলাদেশ। ফলে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা নেপালের (+৯) চেয়ে গোল পার্থক্যে ঢের এগিয়ে বাংলাদেশ (+১৬)।

ফিরতি লেগে ন্যূনতম ব্যবধানে জিতলে ২০১৭ সালের পর ফের বয়সভিত্তিক এই প্রতিযোগিতার ট্রফি বাংলাদেশের। তবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে কোচ ছোটন আশা ও শঙ্কা দুটো দিকই জানালেন।

“নেপাল-ভুটান ম্যাচ দেখলাম। টানা খেলার মধ্যে থাকলে যে উন্নতি হয়, সেটা ভুটানের মেয়েরা আজ দেখিয়েছে। আমাদের মেয়েদেরও তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়েছে। আশা করি, স্বাভাবিক খেলাটা খেলে মেয়েরা সাফল্য এনে দিবে।”

“নেপাল আজ ১-০ গোলে জিতলেও তাদেরকে আমরা হালকাভাবে নিচ্ছি না। তারাও খেলার মধ্যে আছে এবং আগের ম্যাচে আমাদেরকে হারিয়েছে। যদিও আমরা ওদের বিপক্ষে আগের ম্যাচে বেশ কিছু সুযোগ তৈরি করেছিলাম, কিন্তু কাজে লাগাতে পারিনি। সামনের ম্যাচে সেটা কাজে লাগাতে হবে।”