লাপোর্তাকে ঝেঁটিয়ে বিদায় করতে চান মেসির ভাই

বার্সেলোনা সমর্থকদের উদ্দেশেও বিতর্কিত মন্তব্য করেছেন মাতিয়াস মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2023, 11:24 AM
Updated : 9 Feb 2023, 11:24 AM

বার্সেলোনা ও ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তাকে নিয়ে বিস্ফোরক সব মন্তব্য করেছেন লিওনেল মেসির ভাই মাতিয়াস মেসি। তার মতে, ফুটবলের মহাতারকাকে আবার কাম্প নউয়ে ফেরাতে হলে বিদায় করে দিতে হবে লাপোর্তাকে।

পেশাদার ক্যারিয়ার শুরুর আগে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মেসি। এরপর ওই এক জার্সিতেই তার কেটে যায় ২২টি বছর। সেখানে হয়ে ওঠেন বিশ্বসেরা, ক্লাবের কিংবদন্তি। তারপর হঠাৎ যেন এক দমকা হাওয়ায় সব বদলে যায়।

বার্সেলোনায় আর্থিক দুরাবস্থা জেঁকে বসে। থাকার ইচ্ছা থাকলেও বাধ্য হয়ে ক্লাবটির সঙ্গে প্রায় দুই যুগের সম্পর্কের পাঠ চুকিয়ে ২০২১ সালের অগাস্টে পিএসজিতে যোগ দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

গত ডিসেম্বরে বিশ্বকাপ জেতা মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে কথা ওঠে মাঝেমধ্যেই। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফার্ম টুইচে বুধবার নিজের ছেলে ও অন্যদের সঙ্গে আড্ডার সময় মাতিয়াস বলেন, তেমন কিছু হতে হলে পরিবর্তন প্রয়োজন হবে কাতালান ক্লাবটিতে।

“আমরা বার্সেলোনায় ফিরব না। আর যদি ফিরি, তাহলে সবকিছু পরিষ্কার করেই ফিরব। তার মধ্যে হুয়ান লাপোর্তাকে ঝেঁটিয়ে বের করব। মেসি বার্সেলোনাকে যা দিয়েছে, সেসবের জন্য তার (লাপোর্তার) কোনো কৃতজ্ঞতাবোধ নেই।”

বার্সেলোনার সমর্থকদেরও সমালোচনা করেন মাতিয়াস। তাদের ‘বিশ্বাসঘাতক’ বলে মন্তব্য করেন তিনি।

“কেউ তাকে (বার্সা ছাড়ার সময়) সাহায্য করেনি। ওদের (সমর্থক) উচিত ছিল রাস্তায় নেমে পড়া, লাপোর্তাকে বিদায় করে মেসিকে রেখে দেওয়ার আওয়াজ তোলা। কাতালানরা বিশ্বাসঘাতক। মা একবার লিওকে বলেছিল, ওরা তোমাকে রোনালদিনিয়োর মতো ভোগাবে।”

মেসি যোগ দেওয়ার আগে বার্সেলোনাকে কেউ চিনত না বলেও ঝাঁজালো মন্তব্য করেন মাথিয়াস।

পরে যদিও এসব মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি। তার ছেলে ও বন্ধুদের সঙ্গে কেবল রসিকতা করেছেন বলে ইনস্টাগ্রামে দাবি করেন মাথিয়াস।

“আমি সামাজিক মাধ্যমে যা বলেছি, তার জন্য নিজের অবস্থান পরিষ্কার করতে চাই। আমি কেবল আমার ছেলে এবং বন্ধুদের সঙ্গে রসিকতা করছিলাম। বার্সেলোনার মতো এত বড় ক্লাব এবং যাদের ইতিহাস এত সমৃদ্ধ, যারা আমাদের পরিবার ও লিওকে এতটা দিয়েছে, তাদের বিষয়ে আমি কিভাবে এমনটা ভাবতে পারি।”