'গালতিয়ে পিএসজির কোচ হলে সবার জন্যই ভালো হবে'

নিসে ক্রিস্তফ গালতিয়ের শুরু দারুণ হলেও শেষটা অতটা ভালো হয়নি। শেষবেলায় দু-পক্ষের সম্পর্কটাও ঠিক মধুর ছিল না বলে গণমাধ্যমের খবর। তবে সদ্য সাবেক কোচের প্রতি কোনোরকম খারাপ-লাগা নেই বলে জানালেন নিস সভাপতি জ‍্যাঁ-পিয়ের রিভিয়ের। গালতিয়ের পিএসজিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়েও বেশ উচ্ছ্বসিত দেখা গেল রিভিয়েরকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 02:55 PM
Updated : 3 July 2022, 02:55 PM

পিএসজি-গালতিয়ে গুঞ্জন সত্যি হলো সব পক্ষের জন্যই ভালো হবে বলে মনে করেন নিস প্রধান।

২০২১-২২ মৌসুম শুরুর আগে নিসের দায়িত্ব নেওয়া গালতিয়ে গত ২৭ জুন সরে দাঁড়ান। তার কোচিংয়ে গত মৌসুমে ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত তারা লিগ ওয়ান শেষ করে পঞ্চম স্থানে থেকে।

ফরাসি ক্রীড়া দৈনিক লেকিপের খবর, আসছে মৌসুমকে সামনে রেখে মাওরিসিও পচেত্তিনোর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন গালতিয়ে। কদিন আগে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফির কথায়ও সেই ইঙ্গিত মেলে।

সব বিবেচনায় পিএসজিতে পচেত্তিনো অধ্যায় শেষ বলেই ধরে নেওয়া যায় এখন। এই আর্জেন্টাইনকে বাদ দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত হলেই গালতিয়ের সঙ্গে পিএসজির চুক্তি হবে বলে খবর লেকিপের।

এখন পর্যন্ত কোনো কিছু চূড়ান্ত না হলেও পিএসজির ডাগআউটে কেমন করবেন গালতিয়ে, তা দেখার জন্য মুখিয়ে আছেন রিভিয়ের। লেকিপের সঙ্গে এক আলাপচারিতায় রোববার তিনি বলেন, ৫৫ বছর বয়সী এই কোচকে নিয়োগ দিলে তা লিগ চ্যাম্পিয়ন ও গালতিয়ে উভয়ের জন্যই দারুণ হবে।

“আমি খুব খুশি যে ক্রিস্তফ গালতিয়ের সামনে পিএসজির কোচ হওয়ার সুযোগ রয়েছে এবং আমি সবসময় তার ওপর সজাগ দৃষ্টি রাখব। (গালতিয়ে পিএসজির কোচ হলে) এটা সব পক্ষের জন্যই ভালো হবে।”

নিসের আগে ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত গালতিয়ে ছিলেন লিলের কোচের দায়িত্বে। তার কোচিংয়েই পিএসজিকে হতাশ করে ২০২০-২১ মৌসুমের লিগ ওয়ান চ্যাম্পিয়ন হয়েছিল লিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক