বায়ার্নের ডাকে সাড়া দিলেন সাদিও মানে

সদ্য শেষ হওয়া মৌসুমের শেষ দিক থেকে শোনা যাচ্ছিল, লিভারপুল অধ্যায়ের ইতি টানতে যাচ্ছেন সাদিও মানে। কদিন পর সেই গুঞ্জনে যোগ হয়, বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন সেনেগাল ফরোয়ার্ড। সেসব বিচ্ছিন্ন খবর এবার পেল শক্ত ভিত। মানে নিজেই বললেন, জার্মান ক্লাবটিই তার জন্য সঠিক জায়গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2022, 10:12 AM
Updated : 22 June 2022, 10:16 AM

লিভারপুলের সঙ্গে মানের বর্তমান চুক্তির মেয়াদ এখনও এক বছর বাকি আছে। তবে নতুন চ্যালেঞ্জের খোঁজে থাকা মানে আগেই দলবদলের আভাস দিয়েছিলেন। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চার কোটি ইউরোয় তাকে পেতে ইংলিশ ক্লাবটির সঙ্গে চুক্তিতে সম্মত হয়েছে ২০২১-২২ মৌসুমে রেকর্ড টানা দশমবারের মতো বুন্ডেসলিগা শিরোপা ঘরে তোলা বায়ার্ন।

মেডিকেল চেক-আপের জন্য মঙ্গলবার মিউনিখে পৌঁছান মানে। আর ক্লিনিক থেকে তাকে বায়ার্নের জার্সি পরে বের হতে দেখা গেছে বলে রয়টার্সের বুধবারের প্রতিবেদনে বলা হয়েছে। এদিনই পরে চুক্তির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

জার্মান পত্রিকা বিল্ডে মানে জানিয়েছেন, বায়ার্নে যোগ দিতে যাচ্ছেন তিনি।

“জীবন মানে আমার কাছে সবসময়ই চ্যালেঞ্জ। প্রথম যখন আমার পরামর্শক বায়ার্নের আগ্রহের বিষয়ে জানাল তখন আমার মধ্যে দারুণ উত্তেজনা কাজ করছিল।”

“তখনই আমি নিজেকে বায়ার্নে দেখতে পাচ্ছিলাম। আমার কাছে, এটাই আমার জন্য সঠিক সময়ে সঠিক ক্লাব। এটা বিশ্বের সবচেয়ে বড় ক্লাবগুলোর একটি, যারা সব শিরোপার জন্য লড়াই করে।”

২০১৬ সালে লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬৯ ম্যাচ খেলেছেন মানে, গোল করেছেন ১২০টি। দলটির হয়ে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরের মৌসুমে জেতেন প্রিমিয়ার লিগ শিরোপা। এই মৌসুমেও দারুণ ছন্দে ছিলেন তিনি, দলটির লিগ কাপ ও এফএ কাপ জয়ে দারুণ অবদান ছিল তার।

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা লিভারপুল প্রিমিয়ার লিগের শেষ দিন পর্যন্ত শিরোপা লড়াইয়ে ছিল। বছর জুড়ে ধারাবাহিকভাবে উজ্জ্বল পারফরম্যান্স করা ইয়ুর্গেন ক্লপের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ২৩ গোল করেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।