বার্সায় আলভেসের দ্বিতীয় অধ্যায়ের সমাপ্তি

বার্সেলোনায় দানি আলভেসের দ্বিতীয় অধ্যায় দীর্ঘায়িত হচ্ছে না খুব একটা। অভিজ্ঞ ডিফেন্ডারের সঙ্গে চুক্তি আর নবায়ন করবে না ক্লাব। এই মাস শেষে চুক্তি শেষ হতেই তাই শেষ হয়ে যাচ্ছে কাম্প নউয়ে ৩৯ বছর বয়সী ডিফেন্ডারের বিচরণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2022, 05:55 AM
Updated : 16 June 2022, 08:05 AM

ক্লাব কিংবদন্তি শাভি এরনান্দেস কোচ হয়ে আসার পর গত নভেম্বরের শেষ দিকে ফিরিয়ে আনা হয় আরেক ক্লাব গ্রেট আলভেসকে। মৌসুমের বাকি সময়টার জন্য চুক্তি হয় তার সঙ্গে।

ধুঁকতে থাকা বার্সেলোনাকে কিছুটা ভরসা দেওয়ার জন্য ফিরিয়ে আনা হয়েছিল ক্লাবের অভিজ্ঞ সেনানীকে। তখন ফ্রি এজেন্ট থাকা এই ডিফেন্ডার ন্যূনতম বেতনে যোগ দিয়েছিলেন ক্যারিয়ারের গৌরবময় অধ্যায় কাটানো এই ক্লাবে। এই মৌসুম শেষে আরও এক মৌসুম বার্সায় থাকার আগ্রহ তার ছিল বলে খবর নানা সংবাদমাধ্যমের। তবে বার্সেলোনা আর আগ্রহ দেখায়নি নতুন চুক্তিতে।

ইনস্টাগ্রামে বুধবার আবেগময় বার্তায় আলভেস নিশ্চিত করে দেন, বার্সেলোনায় তার পথচলা শেষ হয়ে যাচ্ছে।

“এই ক্লাবের হয়ে ৮ বছর নিবেদিত থাকার পর বিদায় বলার সময় এলো। সব স্টাফকে আমি ধন্যবাদ জানাতে চাই এই ক্লাবে ফেরার সুযোগ দেওয়ার জন্য এবং এই অসাধারণ জার্সি আবার গায়ে চাপানোর সুযোগ দেওয়ার জন্য।”

“আশা করি, তারা আমার পাগলামো ও বিনোদন মিস করবে না। যারা থেকে যাচ্ছেন, আশা করি তারা এই দুর্দান্ত ক্লাবের চিত্র বদলে দেবেন। হৃদয়ের গভীর থেকে আমি এই কামনা করি।”

লা লিগার দল সেভিয়ায় দারুণ কয়েকটি মৌসুম কাটিয়ে ২০০৮ সালে বার্সেলোনায় যোগ দেন আলভেস। তার ক্যারিয়ারের সেরা সময়ের সূচনাও তখন। দ্রুতই হয়ে ওঠেন দলের রক্ষণের বড় ভরসা। বার্সেলোনার জার্সিতে ২০১৬ সাল পর্যন্ত খেলেন ৩৯১টি অফিসিয়াল ম্যাচ।

সেই আট মৌসুমে ক্লাবের হয়ে জেতেন ছয়টি লা লিগা, তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি ক্লাব বিশ্বকাপসহ অনেক ট্রফি।

২০১৬ সালে বার্সেলোনা ছেড়ে যোগ দেন তিনি ইউভেন্তুসে। সেখান থেকে পিএসজি হয়ে ফেরেন নিজ দেশের ক্লাব সাও পাওলোতে। কিন্তু বেতন নিয়ে বনিবনা না হওয়ায় গত সেপ্টেম্বরে সাও পাওলোর সঙ্গে চুক্তি ভেঙে দেন। পরে বার্সেলোনায় শুরু হয় তার নতুন অধ্যায়।

সেই অধ্যায়ের সমাপ্তি এবার স্রেফ ১৬টি ম্যাচ খেলেই।