লিভারপুলের আক্রমণভাগে মজেছেন রোনালদিনিয়ো

মোহামেদ সালাহ, সাদিও মানে ও লুইস দিয়াসকে নিয়ে গড়া লিভারপুরের আক্রমণ ত্রয়ী গত মৌসুমে উপহার দিয়েছে দুর্দান্ত ফুটবল। তাদের আগ্রাসনের ভেলায় চেপে মৌসুমটাও দারুণ কেটেছে দলের। আক্রমণভাগে সালাহ-মানেদের ধারাল বেশ মনে ধরেছে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনিয়োর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2022, 04:32 PM
Updated : 12 June 2022, 04:32 PM

প্রিমিয়ার লিগের দলগুলো মধ্যে কাদের খেলা দেখতে বেশি ভালো লাগে, এই প্রশ্নে লিভারপুলকেই বেছে নিলেন জাদুকরি ফুটবলে একসময় বিশ্ব মাতানো এই তারকা।

সদ্য শেষ হওয়া মৌসুমে ইয়ুর্গেন ক্লপের দল জিতে নেয় এফএ কাপ ও লিগ কাপের শিরোপা। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে রানার্সআপ হয় দলটি।

একটা সময় পর্যন্ত মৌসুমে চার শিরোপা জয়ের অনন্য কীর্তির আশাতেও ছিল তারা।

সব প্রতিযোগিতা মিলিয়ে সালাহ, মানে ও দিয়েগো জোতা ২০টির বেশি করে গোল করেছেন মৌসুমে। ১০টির বেশি গোল করাদের তালিকায় রয়েছেন তাকুমি মিনামিনো ও রবের্তো ফিরমিনো।

পোর্তে থেকে জানুয়ারিতেই লিভারপুলে যোগ দিয়ে বড় ভরসা হয়ে উঠেন দিয়াসও। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৬ গোল।

ইংল্যান্ডের একটি ওয়েবসাইটকে শনিবার দেওয়া সাক্ষাৎকারে রোনালদিনিয়ো প্রশংসায় ভাসালেন সালাহদের।

“এটা কঠিন (মাত্র একটা দল বেছে নেওয়া), অনেক দলই আছে। সত্যিই আমি অনেক ক্লাবের অনেক খেলোয়াড়কেই পছন্দ করি। শুধু একটি দলকে বেছে নেওয়া কঠিন।”

“প্রতিটি ক্লাবের এমন দুর্দান্ত খেলোয়াড় আছে, যাদের দেখতে আমি পছন্দ করি। তবে আমার মনে হয়, লিভারপুলের আক্রমণভাগের খেলোয়াড়রা এমন, এখন ওদেরকে দেখতে সত্যই পছন্দ করি।”

গত কয়েক মৌসুম ধরেই লিভারপুলের দুই বড় ভরসা সালাহ ও মানের ভবিষ্যৎ নিয়ে অবশ্য আলোচনা রয়েছে। ইংলিশ ক্লাবটির সঙ্গে দুজনেরই বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে।

সালাহ পরবর্তী মৌসুমে লিভারপুলে থাকার কথা জানিয়ে দিয়েছেন এরই মধ্যে। তবে মানের ভবিষ্যৎ নিয়ে রয়েছে জল্পনা। সেনেগালের তারকা নিজেই রহস্য রেখে দিয়েছেন। কিছুদিন আগে তিনি বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের মানুষের মন্তব্য দেখে ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন।