ইউভেন্তুস না আতলেতিকো, অনিশ্চয়তায় মোরাতা

আলভারো মোরাতা এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় দলের উয়েফা নেশন্স লিগ অভিযানে। এর মাঝেও ঘুরে-ফিরে আলোচনায় আসছে তার ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ। ধারের মেয়াদ শেষে ইউভেন্তুস থেকে নতুন মৌসুমে তার ফিরে যাওয়ার কথা আতলেতিকো মাদ্রিদে। তবে নিশ্চিত কোনো কিছু এখনও জানেন না স্প্যানিশ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 01:18 PM
Updated : 3 June 2022, 01:18 PM

মোরাতার চাওয়া অবশ্য পরিষ্কার, সেই দলে খেলতে চান তিনি, যারা তাকে পেতে আগ্রহী।

সেভিয়ায় গত বৃহস্পতিবার নেশন্স লিগে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপে পর্তুগালের বিপক্ষে ম্যাচে প্রথমার্ধে তার গোলেই এগিয়ে যায় স্পেন। শেষ দিকে রিকার্দো হোর্তার গোলে ম্যাচটি ১-১ ড্র হয়।

২০২১-২২ মৌসুম দিয়ে শেষ হয়ে গেছে মোরাতার দুই বছরের জন্য ধারে ইউভেন্তুসে খেলার মেয়াদ। সেরি আ ক্লাবটির অবশ্য তাকে স্থায়ী চুক্তিতে ধরে রাখার সুযোগ আছে। তবে সংবাদমাধ্যমের খবর, আতলেতিকো তাকে বিক্রির জন্য যে পরিমাণ অর্থ চেয়েছে, তা দিতে রাজি নয় তারা।

আতলেতিকোর পক্ষ থেকেও তারা আসছে মৌসুমে মোরাতাকে দলে চায় কি-না, এমন কিছু জানানো হয়নি। গুঞ্জন রয়েছে, সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডকে দলে টানতে চায় প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল।

সব মিলিয়ে ভবিষ্যৎ গন্তব্য নিয়ে অনিশ্চয়তার মধ্যে আছেন মোরাতা। এই প্রসঙ্গে পর্তুগালের বিপক্ষে ম্যাচের পর ফুটবল ইতালিয়াকে তিনি বলেন, বিষয়টি তার হাতে নেই।

“এখানে আমার কিছু করার নেই। আমি যেখানে যাব আমার স্ত্রী এবং সন্তানও সেখানেই যাবে। আমার নিজের পছন্দের দল আছে এবং বিকল্প প্রস্তাবও, কিন্তু আমি সেখানে যেতে চাই যেখানে ওই দল আমাকে খেলাতে আগ্রহী।”

ইউভেন্তুসের জার্সিতে গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচ খেলেছেন মোরাতা। গোল করেছেন ১২টি এবং করিয়েছেন ৯টি।