নতুন চোটে ক্যারিয়ার শেষ ইব্রাহিমোভিচের?

অনেক দিন ধরেই হাঁটুর চোট ভোগাচ্ছে জ্লাতান ইব্রাহিমোভিচকে। শেষ পর্যন্ত যা তাকে নিয়ে গেল অস্ত্রোপচারের টেবিলে। সফল অস্ত্রোপচারের পর এখন অপেক্ষা দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়ার। এই পর্ব শেষে ৪০ বছর বয়সী তারকাকে আর মাঠে দেখা যাবে কি-না, উঠছে সেই প্রশ্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 12:21 PM
Updated : 26 May 2022, 12:39 PM

ইব্রাহিমোভিচের সফল অস্ত্রোপচার হওয়ার বিষয়টি বুধবার জানায় তার ক্লাব এসি মিলান। একই বিবৃতিতে জানানো হয়, ৮ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে সুইডিশ তারকাকে। অর্থাৎ এ বছর আর ফেরার সম্ভাবনা নেই অভিজ্ঞ এই স্ট্রাইকারের।

ক’দিন আগেই দীর্ঘ খরা কাটিয়ে ২০১১ সালের পর প্রথমবার সেরি আ শিরোপা ঘরে তুলেছে মিলান। ২০২০ সালের শুরুতে দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা ইব্রাহিমোভিচ এখানে নিজের প্রথম দফায়ও লিগ শিরোপা জিতেছিলেন।

চোটের কারণে অবশ্য সদ্য শেষ হওয়া মৌসুমে খুব বেশি সময় খেলা হয়নি ইব্রাহিমোভিচের। মাত্র ১১ লিগ ম্যাচে ছিলেন শুরুর একাদশে। এবারের সেরি আয় গোল করেন ৮টি। ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির সাবেক তারকা সবশেষ পুরো ৯০ মিনিট খেলেছিলেন গত জানুয়ারিতে।

চলতি গ্রীষ্মেই মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে ইব্রাহিমোভিচের। তবে আরও এক মৌসুমে মিলানে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন তিনি। অস্ত্রোপচারের পর দীর্ঘ পুনর্বাসন শেষে এখন সেটা কতটা সম্ভব, তা ভাবনার বিষয়।

সুইডেনের হয়ে রেকর্ড ৬২ গোল করা ইব্রাহিমোভিচ আগামী মাসে হতে যাওয়া নেশন্স লিগের ম্যাচে দলে নেই স্বাভাবিকভাবেই। ২০১৬ সালে ইউরো কাপের পর জাতীয় দলকে বিদায় বলে দিয়েছিলেন তিনি। তবে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে ২০২১ সালে অবসর ভেঙে ফিরে আসেন। মাঝে জাতীয় দলের হয়ে মাঠেও নেমেছেন।

ক্লাব ক্যারিয়ারের মতো তার জাতীয় দলের ভবিষ্যৎও পড়ে গেছে বড় অনিশ্চয়তার মুখে। আগামী অক্টোবরে যে ৪১ বছর পূর্ণ করবেন ইব্রাহিমোভিচ!