ফাইনাল দেখতে এসে মারামারি করে গ্রেফতার ৫

স্পেনের সেভিয়াতে তারা নোঙর ফেলেছেন ইউরোপা লিগের ফাইনাল উপভোগ করতে। কিন্তু আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট ও রেঞ্জার্সের সমর্থকরা মাঠের লড়াই শুরুর আগে মারামারিতে জড়ালেন। এই ঘটনায় আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের পাঁচ সমর্থককে গ্রেফতার করেছে সেভিয়া পুলিশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2022, 10:09 AM
Updated : 18 May 2022, 10:10 AM

বাংলাদেশ সময় বুধবার রাত ১টায় ইউরোপা লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। সেভিয়া পুলিশের ভাষ্য, মঙ্গলবার রাতে রেঞ্জার্সের সমর্থকদের আক্রমণ করে বসে জার্মান ক্লাবটির ২০০ জন সমর্থক।

ধারণা করা হচ্ছে, ফাইনাল দেখতে দুই দলের দেড় লাখ সমর্থক জমা হয়েছে স্পেনের দক্ষিণাঞ্চলের বৃহত্তম শহরটিতে। ফাইনালের আগে মঙ্গলবারের ঘটনাই প্রথম সহিংস ঘটনা।

স্পেনের পুলিশ বুধবার বিবৃতি দিয়ে জানিয়েছে, সেভিয়া ক্যাথেড্রালের সামনে মঙ্গলবার মধ্যরাতে এই সংঘর্ষের ঘটনার ঘটে। গ্ল্যাসগো রেঞ্জার্স সমর্থকদের ওপর আক্রমণ করা আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সমর্থকদের থামাতে পুলিশ ইন্টারভেশন ইউনিট দ্রুত ব্যবস্থা নেয়।

আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সমর্থকদের তোপ থেকে রক্ষা পায়নি পুলিশও। তাদের উদ্দেশ্য করে বোতল, ফ্লেয়ার্স এবং টেবিল ছুঁড়ে মারে জার্মান দলটির সমর্থকরা।

স্পেন পুলিশের প্রধান সম্ভাব্য ‘গুরুতর সমস্যার’ জন্য সবাইকে সতর্ক করেছেন। সুষ্ঠভাবে সবকিছু আয়োজন তাদের জন্য ‘কঠিন চ্যালেঞ্জ’ হবে বলেও সতর্ক করেন তিনি।

তিনটি ‘ফ্যানজোনে’ কর্তৃপক্ষ তিন হাজার ১০০ পুলিশ অফিসার মোতায়েন করেছে। প্রায় দুই হাজার বেসামরিক ও স্থানীয় পুলিশও শহরে মোতায়েন করা হবে বলে জানানো হয়েছে।