শৃঙ্খলার অভাবে পয়েন্ট হারিয়েছে চেলসি: টুখেল

দুই গোলে এগিয়ে সহজ জয়ের পথেই ছিল চেলসি। কিন্তু শেষের দিকে খেই হারিয়ে হাতছাড়া হয়ে গেছে জয়। এগিয়ে থাকা অবস্থায় নিজেদের খেলার ধরন নিয়ে হতাশ লন্ডনের ক্লাবটির কোচ টমাস টুখেল। তার মতে, অতিরিক্ত ঝুঁকি নেওয়াটাই কাল হয়েছে তাদের জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2022, 12:28 PM
Updated : 8 May 2022, 12:28 PM

প্রিমিয়ার লিগে গত শনিবারের ম্যাচে ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়নের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে চেলসি। দ্বিতীয়ার্ধে তিন মিনিটে দুই গোল করে চেলসিকে চালকের আসনে বসান রোমেলু লুকাকু। ৭৯তম মিনিটে ব‍্যবধান কমানোর পর যোগ করা সময়ে সমতা টানে ব্রাইটন।

এই ম্যাচের পর ৩৫ ম‍্যাচে ১৯ জয় ও ১০ ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। এক ম‍্যাচ কম খেলা আর্সেনাল ৬৩ পয়েন্ট নিয়ে চারে। ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম হটস্পার।

প্রথম দুই স্থানে আছে যথাক্রমে লিভারপুল (৮৩) ও ম্যানচেস্টার সিটি (৮৩)। এক ম্যাচ কম খেলেছে ম্যানচেস্টারের দলটি।

ব্রাইটনের বিপক্ষে এগিয়ে থাকার পরও রক্ষণে মনোযোগ না দিয়ে অতি-আক্রমণাত্মক হওয়ায় বিরক্ত টুখেল। তার মতে, তাদের খেলায় শৃঙ্খলার অভাব ছিল।

“আমরা ঝুঁকি সম্পর্কে জানতাম এবং আমাদের সুশৃঙ্খল হতে হবে। আমরা প্রথমার্ধের অধিকাংশ সময়ে শৃঙ্খলা দেখিয়েছি। কিছু পরিস্থিতিতে আমরা অনেক বেশি ঝুঁকি নিয়েছি।”

“এই কারণে প্রথমার্ধের শেষের দিকে আমরা কিছু বিপজ্জনক মুহূর্তের মুখোমুখি হয়েছিলাম। আমি বিরতির সময় খেলোয়াড়দের মনে করিয়ে দিয়েছিলাম নিজেদের পরিকল্পনায় লেগে থাকার জন্য। আমরা ২-০ তে এগিয়ে ছিলাম এবং আমরা আবার অনেক ঝুঁকি নিয়েছিলাম।”

টুখেল মনে করেন, তাদের ভুলেই ম্যাচে ফিরে আসার সুযোগ পায় ব্রাইটন।

“আমরা (ব্রাইটনকে) প্রতি আক্রমণে এবং (গোলের) বড় কিছু সুযোগ করে দিয়েছি। একবার এটা করলে আস্থা হারিয়ে যায় এবং প্রতিপক্ষ এই বিশ্বাস পায় যে, কিছু একটা হতে পারে। এটা একেবারেই অপ্রয়োজনীয়।”

“কিছু সময় আমরা এমনভাবে খেলছিলাম যেন আমরা ২-০ তে এগিয়ে নয়, ২-০ তে পিছিয়ে আছি। আমরা ফর্মেশন পরিবর্তন করার চেষ্টা করেছিলাম। আমি জানি না, এটা আমার সঠিক সিদ্ধান্ত ছিল কি-না, আমাকে ম্যাচটি আবার দেখতে হবে।”