হতাশা ভুলে জেগে উঠবে সিটি, আশায় কোচ

কিছু দুঃখ ভোলা যায় না সহজে। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের ক্ষত শুকাতে ম্যানচেস্টার সিটির তাই খানিকটা সময় লাগবে। কিন্তু দ্রুতই যে আবার জেগেও উঠতে হবে দলটিকে। নজর দিতে হবে প্রিমিয়ার লিগে, সেখানে লিভারপুলের সঙ্গে শিরোপার দ্বৈরথ তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2022, 01:47 PM
Updated : 5 May 2022, 01:47 PM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার রিয়াল মাদ্রিদের মাঠে ৩-১ ব্যবধানে হারে সিটি। পেপ গুয়ার্দিওলার দল প্রথম লেগ (৪-৩) জিতলেও দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলের অগ্রগামিতায় রিয়াল পা রাখে ফাইনালে।

অথচ একটা সময় আসরের টানা দ্বিতীয় ফাইনাল থেকে মাত্র মিনিট কয়েকের দূরত্বে ছিল সিটি। সান্তিয়াগো বের্নাবেউয়ে ৭৪ মিনিটে রিয়াদ মাহরেজের গোলে লিড পায় তারা। দুই লেগ মিলিয়ে ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ৫-৩ গোলে এগিয়ে ছিল ইংলিশ দলটি।

কিন্তু এরপরের গল্পটা রিয়ালের। শেষ ষোলোয় পিএসজি এবং কোয়ার্টার-ফাইনালে চেলসির পর আরেকটি অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লেখে কার্লো আনচেলত্তির দল। 

৯০ মিনিটে রদ্রিগোর গোলে নতুন আশার সঞ্চার, পরের মিনিটে এই ব্রাজিলিয়ানের দুর্দান্ত হেডেই সমতা। এরপর অতিরিক্ত সময়ে করিম বেনজেমা পেনাল্টি থেকে এগিয়ে দেন দলকে। ফাইনালের খুব কাছে গিয়েও সিটিকে ফিরতে হয় হতাশা নিয়ে।

এমন হারের ধাক্কা কাটাতে সিটির যে খানিকটা সময় লাগবে তা স্বীকার করে নিয়েছেন কোচ গুয়ার্দিওলা। তবে দল যে ফের জেগে উঠবে এতে কোনো সন্দেহ তার।

“আমাদের এখন এক থেকে দুই দিন সময় দরকার, কিন্তু আমরা জেগে উঠব, হতাশা থেকে বেরিয়ে আসব, আমাদের সমর্থকদের জন্য এটা করতে হবে।”

গত মৌসুমে নিজেদের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে সিটি। কিন্তু হেরে যায় চেলসির বিপক্ষে। এবার তাদের মিশন থামল শেষ চারে।

আগামী সপ্তাহেই সিটিকে আবার নামতে হবে প্রিমিয়ার লিগের শিরোপার অভিযানে। যেখানে লিভারপুলের চেয়ে মাত্র ১ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে তারা। শিরোপার ভাগ্য অবশ্য তাদের নিজেদের হাতেই, জিততে হবে বাকি চার ম্যাচ। কিন্তু পয়েন্ট হারালেই বিপদ।

লিগে রোববার সিটির প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড। ডিসেম্বরে প্রথমবারের দেখায় যাদের ৪-০ গোলে হারিয়েছিল গুয়ার্দিওলার দল। কিন্তু সম্প্রতিক সময়ে নিউক্যালস তাদের খেলায় দারুণ উন্নতি দেখিয়েছে।

সিটি ম্যাচের আগের দিন লিভারপুল খেলবে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে। মৌসুমে চারটি বড় শিরোপা জয়ের লক্ষ্যে থাকা ইয়ুর্গেন ক্লপের দল এই ম্যাচে জিতলে এগিয়ে যাবে সেটির চেয়ে। শীর্ষে ফিরতে পরদিন তখন জিততেই হবে সিটিকে।

গুয়ার্দিওলা তাই তার দলকে সেভাবেই জাগিয়ে তোলার চেষ্টার কথা জানালেন।

“এখন আমাদের একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে এবং ঘুরে দাঁড়াতে হবে। এবং এটা করতে হবে নিজেদের মাঠে নিজেদের দর্শকদের নিয়ে এবং বাকি চারটি ম্যাচে।”