পিএসজিতেই থাকবে এমবাপে, এমনটা বলিনি: পচেত্তিনো

কিলিয়ান এমবাপের পিএসজিতে থাকার সম্ভাবনা নিয়ে দলটির কোচ মাওরিসিও পচেত্তিনোর মন্তব্য নিয়ে বেশ আলোচনা চলছে। ‘আগামী মৌসুমে ফরাসি ফরোয়ার্ড নিশ্চিতভাবেই এখানে থাকবেন’- দুদিন আগের করা ওই মন্তব্য পাল্টে ফেললেন তিনি। বললেন, এমবাপেকে নিয়ে তার কথাকে ভুলভাবে প্রকাশ করা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 10:02 AM
Updated : 30 April 2022, 10:02 AM

চলতি মৌসুম দিয়েই পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ‘ফ্রি এজেন্ট’ হিসেবে যোগ দিতে পারেন যে কোনো ক্লাবে। গত ১ জানুয়ারি থেকে নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করতেও বাধা নেই তার। শৈশবের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে তার যোগ দেওয়ার গুঞ্জন অনেক দিনের। তবে সেটি এখনও বাস্তব ভিত্তি পায়নি।

এমবাপে নিজে তার ক্লাবে থাকা বা না থাকা নিয়ে এখনও সরাসরি কোনো মন্তব্য করেননি। তবে তার পিএসজি ছেড়ে যাওয়ার পক্ষে বাজি ধরার লোকই বেশি।

ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকার দলবদল নিয়ে দোলাচলের মধ্যে গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এতে নতুন মাত্রা যোগ করেন পচেত্তিনো। লিগ ওয়ানে স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচের আগে বলেন, তিনি শতভাগ বিশ্বাস করেন এমবাপে ও তিনি উভয়ই ক্লাবে থাকবেন।

পচেত্তিনোর মন্তব্যের প্রেক্ষিতে গত শুক্রবার রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, সংবাদ সম্মেলনে সত্য আড়াল করেছেন পিএসজি কোচ।

এমবাপের ভবিষ্যৎ নিয়ে আলোচিত মন্ত্যবের ব্যাপারে শুক্রবার রাতে স্ত্রাসবুরের বিপক্ষে ৩-৩ গোলে ড্র ম্যাচের পর পচেত্তিনোর কাছে জানতে চেয়েছিল আমাজন প্রাইম। ৫০ বছর বয়সী এই কোচের দাবি, কথাটা আগামী মৌসুম নিয়ে বলেননি তিনি।

“(পরের মৌসুমে এমবাপে পিএসজিতে থাকবে) আমি এমনটা বলিনি। আমি এমন বার্তা দেইনি। আমি বর্তমানের বিষয়ে কথা দিয়েছি, পরের মৌসুমের জন্য নয়। সবার আগে সেদিনের প্রশ্ন ও উত্তরটা সঠিকভাবে শুনতে হবে। আমার বার্তা ভুল বুঝে শিরোনাম করা উচিত নয়।”

"প্রশ্ন ছিল, ‘আগামী মৌসুমে আমি এখানে (পিএসজিতে) থাকব কিনা-এ ব্যাপারে আজ আমার কত শতাংশ বিশ্বাস রয়েছে?’ আমি বলেছিলাম, ‘আজ কিলিয়ান ও আমার ক্ষেত্রে বিশ্বাসটা শতভাগ।’”

পচেত্তিনো মনে করেন, ভুল বোঝাবুঝির কারণে তার বক্তব্য ভিন্ন ভাবে প্রকাশিত হয়েছে।

“লোকেরা আমার মন্তব্য নিয়ে খুব বেশি কথা বলছে। প্রশ্ন ও উত্তর শোনার জন্য মিডিয়াকে কয়েক মিনিট সময় নিতে হবে, এটি আসলেই গুরুত্বপূর্ণ। শব্দগুলো মিস করা যাবে না, নয়তো তারা বার্তাটি ভুল বুঝতে পারে।”

“আজ আমি ও কিলিয়ান ক্লাবের প্রতি শতভাগ প্রতিশ্রুতিবদ্ধ এবং এরপর ভবিষ্যতে আমরা দেখব যে কী হয়। কারণ সিদ্ধান্ত হওয়ার ব্যাপারটি সবসময় আলাদা। তবে সেদিন আমি কেবল বর্তমানের কথা বলেছিলাম।”

এরই মধ্যে লিগ শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজির ৩৫ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে পয়েন্ট ৭৯।