‘বিধ্বংসী’ ডে ব্রুইনে কোচের চোখে যেখানে বিশ্বসেরা

মাঠে গতিময় ছুটে চলা। চোখের পলকে মাঠজুড়ে বিচরণ। প্রতিপক্ষের রক্ষণ চিরে সুযোগ তৈরি করা। এই কাজে কেভিন ডে ব্রুইনের চেয়ে ভালো আর কাউকে দেখেন না পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচের মতে, নিজের পজিশনে বিশ্বের সেরা ফুটবলার তার দলের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 05:27 AM
Updated : 30 April 2022, 05:27 AM

সিটির হয়ে এই মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন ডে ব্রুইনে। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ১৫টি, গোলে সহায়তা করেছেন ১২টিতে। সবশেষ ১০ ম্যাচে জালের ঠিকানায় বল পাঠিয়েছেন তিনি ৭ বার।

তবে শুধু এই সময়ে বা এই মৌসুমেই নয়, সিটির মাঝমাঠে তার নান্দনিক উপস্থিতি অনেক দিন ধরেই। তার সৃষ্টিশীলতা সিটির জন্য আশীর্বাদ, প্রতিপক্ষের জন্য তা ধ্বংসের কারণ।

গুয়ার্দিওলা আগেও নানা সময়ে ডে ব্রুইনের প্রতি মুগ্ধতার কথা বলেছেন। ইংলিশ প্রিমিয়ার লিগে লিডস ইউনাইটেডের বিপক্ষে শনিবারের ম্যাচের আগে ম্যান সিটি কোচ আবারও তুলে ধরলেন ৩০ বছর বয়সী বেলজিয়ান মিডফিল্ডারের উপযোগিতা।

“সে দারুণ গুরুত্বপূর্ণ (দলের জন্য)। এই ধরনের ছুটে চলা ও অবস্থান বদলে ফেলার ক্ষেত্রে সে বিশ্বের সেরা। সে দারুণভাবে ছুটতে পারে এবং প্রতিপক্ষকে বিপাকে ফেলে জায়গা বানাতে পারে। এটা ভীষণ বিধ্বংসী। সে সত্যিই খুব, খুব ভালো। সবাই জানে এটা-এমন নয় যে প্রিমিয়ার লিগে এটা তার প্রথম মৌসুম বা এবারই এমন করছে।”

৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় ম্যানচেস্টার সিটি আছেন শীর্ষে, এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল। গোল পার্থক্যে অবশ্য এগিয়ে লিভারপুল। তবে শেষ পর্যন্ত গোল পার্থক্যে নয়, পয়েন্টের হিসেবেই শিরোপার ফয়সালা হবে বলে মনে করেন গুয়ার্দিওলা।

“এক পয়েন্টের পার্থক্য দুই দলের.. হয়তো কোনো এক দল পয়েন্ট হারাবে, আমার মনে হয় না দুই দলই হারাবে। তবে আমরা যদি কালকে (শনিবার) গোল করতে পারি, অনেক বেশি গোল… কে জানে!।”