সেরি আর রেফারিং নিয়ে গুরুতর অভিযোগ মরিনিয়োর

“যথেষ্ট হয়েছে, আমি একটু সম্মান চাই”- সেরি আয় রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলে এভাবেই ক্ষোভ ঝেড়েছেন রোমা কোচ জোসে মরিনিয়ো। নাপোলির বিপক্ষে পয়েন্ট হারানোর পর এই পর্তুগিজ রেফারির কড়া সমালোচনা করেছেন। বলেছেন, রেফারিরা শিরোপা প্রত্যাশী দলগুলোর পক্ষে বাঁশি বাজাচ্ছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2022, 12:12 PM
Updated : 19 April 2022, 12:12 PM

নাপোলির মাঠে সোমবার ১-১ ড্র করে রোমা। ম্যাচের একাদশ মিনিটে লরেন্সো ইনসিনিয়ের সফল স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা। যোগ করা সময়ে সেই গোল পরিশোধ করে এক পয়েন্ট আদায় করে রোমা। গোল করেন স্তেফান এল সারাউই।

ম্যাচের ৭৮তম মিনিটে পেনাল্টির জোরাল আবেদন করে রোমা; তবে রেফারির সাড়া মেলেনি। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বেঞ্চে থেকে লাল কার্ড দেখেন দলটির ব্রাজিলিয়ান গোলরক্ষক দানিয়েল ফুসাতো।

ম্যাচের পর রেফারিং নিয়ে হতাশা প্রকাশ করেন মরিনিয়ো। ‘ডিএজেডএন’-কে দেওয়া সাক্ষাৎকারে করেন গুরুতর অভিযোগ।

“কিছু দল আছে যারা শিরোপার জন্য খেলছে, আমরা সেই তালিকায় নেই। কিন্তু এখনো আমাদের জয়ের জন্য খেলার অধিকার আছে; সেটা শিরোপা প্রত্যাশী বা এরই মধ্যে অবনমিত হয়ে গেছে, এমন যে দলেরই মুখোমুখি হই না কেন।”

“আজ মনে হলো, জয়ের জন্য খেলার অধিকার আমাদের নেই। মিস্টার দি পাওলো (ভিএআর রেফারি), বলার অপেক্ষা রাখে না মিস্টার দি বেলো (রেফারি) অন্তত দুইবার আমাকে হতাশ করেছেন। নাপোলি ডিফেন্ডার আলেসান্দ্রো জানোলির লাল পাওয়া উচিত ছিল, যা দেওয়া হয়নি আর নিকোলো জানিওলোর (রোমা স্ট্রাইকার) পক্ষে পেনাল্টি দেওয়া হয়নি।”

স্বভাবসুলভভাবে রেফারিকে খোঁচা দিতেও ছাড়েননি মরিনিয়ো। সেই সঙ্গে তুলে ধরেছেন তার দাবির কথা।

“সৌভাগ্যবশত আমাদের গোলটা বাতিল করার জন্য তারা (অফিশিয়ালরা) কিছু খুঁজে পায়নি। তবে যথেষ্ট হয়েছে, আমি একটু সম্মান চাই।”

“দুর্ভাগ্যবশত মৌসুমের শুরুতে আমরা ভালো খেলিনি এবং এখন আমরা শিরোপার জন্য লড়ছি না। কিন্তু আমি জেতার জন্য খেলার অধিকার চাই।”

লিগে ৩৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রোমা। তাদের সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইউভেন্তুস।

৬৭ পয়েন্ট নিয়ে নাপোলির অবস্থান তৃতীয়।

৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে।