‘লেভানদোভস্কিকে ছেড়ে দেওয়ার মতো পাগলামি করবে না বায়ার্ন’

কয়েক মৌসুম ধরে রবের্ত লেভানদোভস্কি যে ফর্মে আছেন, তাতে বায়ার্ন মিউনিখ তাকে ছেড়ে দেবে, এমনটা ভাবাও কঠিন। তবে সাম্প্রতিক সময়ে গুঞ্জন শোনা যাচ্ছে, এই তারকা ফরোয়ার্ডকে দলে টানার চেষ্টা করছে বার্সেলোনা। বিষয়টি উড়িয়ে দিয়েছেন জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2022, 01:44 PM
Updated : 13 April 2022, 02:00 PM

ক্লাবটির সাবেক তারকা গোলরক্ষক এবং অনেক সাফল্যের নায়ক কানের দাবি, লেভানদোভস্কির ক্লাব ছাড়ার গুঞ্জনের কোনো সত্যতা নেই।

লেভানদোভস্কির সঙ্গে বায়ার্নের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২-২৩ মৌসুম শেষে। তখন তার বয়স হবে ৩৫ এর কাছাকাছি। লম্বা সময় ধরে তার সঙ্গে ক্লাবটির চুক্তি নবায়নের আলোচনার কথা শোনা গেলেও চূড়ান্ত কিছু এখনও জানা যায়নি। পোলিশ তারকা নিজে নাকি চান শীর্ষ পর্যায়ের ক্লাবে আরেকটি বড় চুক্তি।

গত কয়েক সপ্তাহে গণমাধ্যমে খবর আসে, আসছে গ্রীষ্মের দলবদলে লেভানদোভস্কিকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা। তিন বছরের জন্য কাতালান ক্লাবটির সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হতে পারেন বলেও শোনা যায়।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচে ৪৭ গোল করেছেন লেভানদোভস্কি, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে যা সর্বোচ্চ।

দারুণ ছন্দে থাকলেও আসছে অগাস্টে ৩৪-এ পা দিতে যাওয়া এই স্ট্রাইকারের ভবিষ্যৎ বিকল্প নিয়ে ভাবছে বায়ার্ন, সংবাদমাধ্যমের খবর এমনটাই। গুঞ্জন রয়েছে, বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড আর্লিং হলান্ডকে দলে টানার চেষ্টা করছে জার্মান চ্যাম্পিয়নরা।

আলিয়াঞ্জ অ্যারেনায় গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন ও ভিয়ারিয়ালের ফিরতি লেগের ম্যাচের আগে অ্যামাজন প্রাইমের সঙ্গে কথা বলেন জার্মানির কিংবদন্তি গোলরক্ষক কান।

লেভানদোভস্কির ক্লাব ছাড়ার খবরে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে তিনি নিশ্চিত করেন, পরের মৌসুমে বায়ার্নেই থাকবেন এই ফরোয়ার্ড।

“আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, রবের্ত লেভানদোভস্কি সম্পর্কে কে সবচেয়ে ভিত্তিহীন কথা বের করতে পারে তার একটি প্রতিযোগিতা চলছে। নিশ্চিতভাবেই পরের মৌসুমে রবের্ত আমাদের সঙ্গে থাকবে। এটা উল্লেখ করা খুবই গুরুত্বপূর্ণ যে তার সঙ্গে আমাদের পরবর্তী মৌসুম পর্যন্ত একটি চুক্তি আছে। এরপরও যদি কিছু বলার থাকে, সেটা আমরা বলব।”

“বায়ার্ন পাগল নয় যে মৌসুমে ৩০ থেকে ৪০ গোল করা একজন খেলোয়াড়ের দলবদল নিয়ে আলোচনা করবে। রবের্তের সঙ্গে আমাদের একটি চুক্তি আছে। আমরা সবসময় বলেছি যে আমরা (চুক্তি নবায়নের) আলোচনা শুরু করব, এটা আমরা অনেক আগেই করেছি।”