মোহনবাগানকে সামনে পেল আবাহনী

এএফসি কাপের বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে আবাহনী কঠিন প্রতিপক্ষই পেল। মূল পর্বে জায়গা পেতে হলে মারিও লেমোসের দলকে জিততে হবে ভারতের ঐতিহ্যবাহী দল মোহনবাগানের বিপক্ষে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2022, 04:05 PM
Updated : 12 April 2022, 05:05 PM

বাছাইয়ের দ্বিতীয় ধাপে মঙ্গলবার কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে শ্রীলঙ্কার ক্লাব ব্লু স্টারকে ৫-০ গোলে হারায় মোহনবাগান। প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচে চালকের আসনে বসে যাওয়া দলটি দ্বিতীয়ার্ধে করে আরও দুই গোল।

২৪তম মিনিটে জনি কুকো মোহনবাগানকে এগিয়ে নেওয়ার পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মানভির সিং। ৩৯তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান আরও বাড়ান জনি।

দ্বিতীয়ার্ধেও লড়াই করতে পারেনি ব্লু স্টার। উল্টো ৭৭ ও ৮৯তম মিনিটে আরও দুটি গোল হজম করে বসে দলটি। ডেভিড উইলিয়ামসের পর মানভিরের গোল মোহনবাগানের বড় জয় নিশ্চিত করে দেয়।

মঙ্গলবারই সিলেট জেলা স্টেডিয়ামে মালদ্বীপের দল ভালেন্সিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল আবাহনীর। কিন্তু আর্থিক সংকটের কারণে দলটি আসতে না পারায় ওয়াকওভার পায় আকাশী-নীলরা।

আগামী ১৯ এপ্রিল ইন্ডিয়ান সুপার লিগের তিনবারের চ্যাম্পিয়ন মোহনবাগানের মুখোমুখি হবে প্রিমিয়ার লিগে রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনী। ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।

এএফসি কাপের গত আসরে প্লে-অফ থেকে বাদ পড়েছিল আবাহনী। প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় অনেক দেশে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় দলটিকে বাদ দিয়েছিল এএফসি। ওই সিদ্ধান্তে ‘ওয়াকওভার’ পেয়ে প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিল মালদ্বীপের দল ঈগলস।

মোহনবাগান বাধা পেরুতে পারলে মূল টুর্নামেন্টে ‘ডি’ গ্রুপে জায়গা পাবে আবাহনী। সেখানে আগে থেকেই আছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস।