বায়ার্নের মাঠেও দুর্দান্ত কিছুর প্রত্যয় ভিয়ারিয়ালের

ঘরের মাঠে কেবল অর্ধেক কাজ শেষ হয়েছে, খুব ভালো করেই জানা আছে উনাই এমেরির। প্রতিপক্ষের মাঠে খেলা বলে পরের অর্ধেক যে অনেক কঠিন হবে, সেটাও উপলব্ধি করতে পারছেন ভিয়ারিয়াল কোচ। তবে বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে বিদায় করে দিয়ে এগিয়ে যাওয়ার ব‍্যাপারে আত্মবিশ্বাসী তিনি।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 06:04 PM
Updated : 12 April 2022, 08:59 AM

ইউরোপ সেরার মঞ্চে মঙ্গলবার শেষ আটের দ্বিতীয় লেগে বায়ার্নের মাঠে খেলতে নামবে ভিয়ারিয়াল। ঘরের মাঠে প্রথম লেগে ছয়বারের ইউরোপ চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়েছিল স্পেনের দলটি।

শেষ ষোলোতে ইউভেন্তুসকে বিদায় করার পর কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বায়ার্নের বিপক্ষে দারুণ জয়, চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে নিজেদের সামর্থ‍্যের জানান দিতে পেরে ভীষণ এমেরি।

দ্বিতীয় লেগের ম্যাচ সামনে রেখে এমেরি জানান, তার দল আরো একটি চমক দিতে তৈরি। সোমবার সংবাদ সম্মেলনে পিএসজি এবং আর্সেনালের সাবেক এ কোচের কণ্ঠে ছিল আত্মবিশ্বাস।

“আমরা যে কোয়াটর্টার-ফাইনালে উঠেছি, দারুণ বিষয়। কিন্তু আমি আরো এগিয়ে যেতে চাই। স্বাভাবিকভাবে (সেই লক্ষ্যে) আমরা এ ম্যাচে মুখোমুখি হচ্ছি। ম্যাচটা যে খুবই কঠিন হতে যাচ্ছে, এটা বুঝতে পারছি। তবে, আমরা বিশ্বাস করি যে আমরা এখানে থাকার যোগ্য।’’

প্রথম লেগে উজ্জীবিত ভিয়ারিয়ালের সামনে কোণঠাসা ছিল বায়ার্ন। স্প‍্যানিশ দলটির সুযোগ ছিল আরো বড় ব্যবধানে জেতার। তবে সেটা ঘরের মাঠে। এমেরি বিশ্বাস করেন, বায়ার্নের মাঠে এমন কিছু করা বেশ কঠিন হবে।

“আমাদের নিখুঁত হতে হবে। প্রথম লেগের চেয়ে এটা একেবারেই ভিন্ন একটা খেলা হবে। আমি বিশ্বাস করি, এটি আরো কঠিন ম্যাচ হবে। ইতালিতে ইউভেন্তুসকে (৩-০) হারানোর চেয়ে আলাদা হবে।”

“(প্রথম লেগ) আমরা যা করেছি, তা যথেষ্ট হবে না। আমাদের একসঙ্গে নিবিড়ভাবে রক্ষণের কাজ করতে হবে এবং কখনও কখনও বক্সের খুব কাছে থাকতে হবে। আমাদের স্মার্ট হতে হবে এবং আমরা যে সুযোগ পাব সেটার সুবিধা আদায় করতে হবে।’’

ঘরের মাঠে বায়ার্নকে পাত্তাই দেয়নি ভিয়ারিয়াল। তবে এমেরি ভালো করেই জানান, ঘরের মাঠে জবাবটা দিতে মুখিয়ে থাকবে বায়ার্ন।

“এটা খুবই কঠিন হবে এবং জবাব দেওয়া জানতে হবে। আমরা জানি, তারা ঘরের মাঠে অনেক গোল করতে অভ্যস্ত এবং এটা স্বাভাবিক। আমাদের প্রতি তাদের শ্রদ্ধা আছে কিন্তু তারা জানে যে, নিজেদের সেরাটা খেলতে পারলে তারাই ফেভারিট এবং তারা গোল করবে…।”