দিয়াবাতের জোড়া গোলে মোহামেডানের বড় জয়

ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রত্যাশিত সাফল্য পাচ্ছিল না মোহামেডান। এবার জোড়া গোল করলেন সুলেমানে দিয়াবাতে। অ্যারন রেয়ারডন, ফরহাদ মোনা ও জাফর ইকবালও পেলেন জালের দেখা। বড় জয়ের আনন্দে মাতল শন লেনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2022, 01:24 PM
Updated : 8 April 2022, 01:24 PM

সিলেট জেলা স্টেডিয়ামে শুক্রবার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৫-১ গোলে উড়িয়ে দেয় মোহামেডান। চলতি লিগে এটি তাদের চতুর্থ এবং সর্বোচ্চ ব্যবধানের জয়। আগের সবচেয়ে বেশি ব্যবধানের জয়টি ছিল সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে, ২-০ গোলে।

দারুণ এই জয়ে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সপ্তম থেকে এক লাফে লিগ টেবিলে পঞ্চম স্থানে উঠে এসেছে মোহামেডান। অবশ্য লিগ শিরোপার দৌড়ে বেশ পিছিয়ে তারা। শীর্ষে থাকা বসুন্ধরা কিংস তাদের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে।

গত তিন লিগ ম্যাচে জয়হীন থাকা রহমতগঞ্জ শুরুতে মোহামেডানকে ভালোভাবেই আটকে রাখে। ৩৩তম মিনিটে বক্সে জটলার ভেতর থেকে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন দিয়াবাতে।

৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ফরহাদের দূরের পোস্টে নেওয়া ক্রসে বল খানিকটা বাঁক নিয়ে জালে জড়ায়। ভারসাম্য হারিয়ে পড়ে যাওয়া মোনা ওভাবে গোল হতে দেখে দ্রুত উঠে দাঁড়িয়ে মাতেন উচ্ছ্বাসে।

প্রথমার্ধের যোগ করা সময়ে ফিলিপ আজাহর গোলে ম্যাচে ফেরে রহমতগঞ্জ।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান রেয়ারডন। আর ৪৯তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন দিয়াবাতে।  মোহামেডান ছুটতে থাকে বড় জয়ের পথে। ৭০তম মিনিটে শেষ গোলটি করেন জাফর ইকবাল।

এদিকে, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে ৩-৩ ড্র করেছে সাইফ স্পোর্টিং।  মুক্তিযোদ্ধা সংসদের তিন গোলদাতা তেতসুয়াকি মিসুয়া, দিদারুল আলম ও আমিনুর রহমান সজীব। সাইফের তিন গোলদাতা সাজ্জাদ হোসেন শাকিল, রিয়াদুল হাসান রাফি ও এমফন উদোহ।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ২-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।

দ্বিতীয় মিনিটে আল আমিনের গোলে এগিয়ে যাওয়া পুলিশ ছিল জয়ের পথেই। শেষ দিকে ঘুরে যায় ম্যাচের মোড়। ৮৪তম মিনিটে পিটার থ্যাঙ্কগড সমতা ফেরানোর দুই মিনিট পর কেহিন্দে ইসার গোলে জয় পায় বন্দর নগরীর দলটি।

১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে সাইফ। টানা দুই হারের পর ড্র করা মুক্তিযোদ্ধা সংসদ ৭ পয়েন্ট নিয়ে আছে দশম স্থানে।

২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চট্টগ্রাম আবাহনী। ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে পুলিশ।