প্রতিটা ম্যাচই বার্সার জন্য পরীক্ষা: শাভি

একটু একটু করে যেন চেনা রুপে ফিরতে শুরু করেছে বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে উঠে এসেছে তিনে। নাপোলিকে উড়িয়ে উঠে গেছে ইউরোপা লিগের শেষ ষোলোয়। তারপরও ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় নিজেদের ফেভারিট মানতে নারাজ দলটির কোচ শাভি এরনান্দেস। ক্লাবের সাবেক এই মিডফিল্ডারের কাছে বার্সেলোনায় প্রতিটা ম্যাচই যে একেকটি পরীক্ষা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 05:54 PM
Updated : 9 March 2022, 05:54 PM

নিজেদের শিরোপার দাবিদার হিসেবে তুলে ধরতে শিষ্যদের তাই মাঠে প্রমাণের তাগিদ দিলেন তিনি।

২০০০-০১ মৌসুমের পর এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউরোপা লিগে নেমে যাওয়া বার্সেলোনা প্লে-অফে নাপোলিকে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে হারিয়ে শেষ ষোলোয় ওঠে।

কোয়ার্টার-ফাইনালে যাওয়ার লড়াইয়ে বৃহস্পতিবার গালাতাসারাইয়ের বিপক্ষে খেলবে বার্সেলোনা। কাম্প নউয়ে প্রথম লেগের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

বার্সেলোনার সমৃদ্ধ ট্রফি শোকেসে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপা থাকলেও ইউরোপা লিগে এখনও সেরার স্বাদ পায়নি তারা। এবার সেই সম্ভাবনার পক্ষে বাজি ধরার লোক নেহায়েত কম নয়।

দলটির সাম্প্রতিক পারফরম্যান্সও বেশ ভালো। লা লিগায় টানা তিন ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচে জয় পেয়েছে তারা।

তবে পা মাটিতেই রাখছেন শাভি। তার মতে, এখনও কিছুই করতে পারেননি তারা। ইউরোপা লিগে শিরোপা লড়াইয়ে নিজেদের চেয়ে প্রতিযোগিতাটির রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন সেভিয়াকে এগিয়ে রাখছেন তিনি।

“ফেভারিটদের একটি হিসেবে আমি নিজেদের দেখি না। আমরা কখনোই এই প্রতিযোগিতা জিততে পারিনি। আমাদের চেয়ে সেভিয়াই বেশি ফেভারিট।”

“আমরা শিরোপা প্রার্থীদের একটি এবং আমাদের তা মাঠে প্রমাণ করতে হবে। বার্সেলোনায় উদ্দীপনা আছে। বার্সায় প্রতিটি ম্যাচই একেকটি পরীক্ষা। আমরা এখনও কিছু করতে পারিনি।”

তুরস্কের দল গালাতাসারাইয়ের বিপক্ষে এখন পর্যন্ত আটবার খেলেছে বার্সেলোনা। দুই দলের মুখোমুখি সবশেষ তিন ম্যাচেই জয় পেয়েছে স্প্যানিশ দলটি, সবশেষ জয়টি এসেছে ২০০২-০৩ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে, ৩-১ গোলে।