উত্তাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাল আবাহনী

চির প্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই শুরু থেকে ছড়াল উত্তেজনার রেণু। কর্নার ও ফ্রি কিকের সময় বক্সে কিংবা লাইনে দাঁড়ানো নিয়ে ঠেলাঠেলি, ধাক্কাধাক্কি হলো। উত্তেজনাপূর্ণ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ‘দুই সোহেলের’ নৈপুণ্যে হারাল আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 01:32 PM
Updated : 23 Feb 2022, 02:14 PM

সিলেট জেলা স্টেডিয়ামকে এবারের লিগে নিজেদের হোম ভেন্যু করেছে আবাহনী। ১-০ গোলের জয় নিয়ে ‘হোম ম্যাচে’ যাত্রা শুরু করল মারিও লেমোসের দল।

প্রথমার্ধে দুরপাল্লার শটে জয়সূচক গোলটি করেন সোহেল রানা। দ্বিতীয়ার্ধে মোহামেডানের ওবি মোনেকের ফ্রি কিক ফিরিয়ে লিড ধরে রাখেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

লিগে টানা তিন জয় পেল আবাহনী। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নরা। ১২ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস নেমে গেছে দ্বিতীয় স্থানে।

অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারত আবাহনী। ড্রিবলিং করে ডিফেন্ডারদের কাটিয়ে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। কোস্টা রিকার এই ফরোয়ার্ডের আড়াআড়ি ক্রসে জুয়েল রানার শট ক্রসবার কাঁপায়।

একাদশ মিনিটে সতীর্থের পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নেন মোহামেডানের সুলেমানে দিয়াবাতে। মালির এই ফরোয়ার্ডের সামনে তখন ছিল কেবল গোলরক্ষক। তবে দিয়াবাতে শট নেওয়ার আগে স্লাইডিং ট্যাকলে বিপদমুক্ত করেন মিলাদ শেখ সুলেমানি। ম্যাচ জুড়ে রেজাউল ইসলামের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আবাহনীর রক্ষণ সামলেছেন এই ইরানি ডিফেন্ডার।

২০তম মিনিটে কর্নার ক্লিয়ার করার পর জুয়েলের হাত ধরে পাল্টা আক্রমণে ওঠে আবাহনী। মাসুদ রানাকে ডজ দিয়ে বল বের করে বক্সে ঢোকার পর শট নিতে গিয়েছিলেন তিনি। একই সময়ে স্লাইডে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন শেখ গালিব নেওয়াজ।

চার মিনিট পর ব্যবধান গড়ে দেন সোহেল। গায়ের সঙ্গে ডিফেন্ডার সেঁটে থাকায় শট নেওয়ার মতো অবস্থায় ছিলেন না নাবীব নেওয়াজ জীবন। তার কাট ব্যাকে বক্সের বাইরে থাকা সোহেল আচমকাই বুলেট গতির শট নেন। বল ঝাঁপিয়ে পড়া সুজন চৌধুরীর গ্লাভসে ছুঁয়ে জালে জড়ায়।

৩৭তম মিনিটে আক্রমণ ফেরাতে বক্সে বল বুক দিয়ে নামিয়েছিলেন দিয়াবাতে। কিন্তু বলের নিয়ন্ত্রণ নিতে পারেননি তিনি, চলে যায় জুয়েলের পায়ে। হঠাৎ পাওয়া সুযোগ বাইরে মেরে হতাশায় মুখ লুকান আবাহনীর এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দুই দলের আক্রমণের ধার কমে কিছুটা। ৭৫তম মিনিটে মোহামেডানের সমতায় ফেরার সেরা সুযোগটি ভেস্তে দেন শহীদুল আলম সোহেল। ওবি মোনেকের ফ্রি কিক লাফিয়ে ওঠা আবাহনীর গোলরক্ষকের আঙুলে ছোঁয়া দিয়ে ক্রসবারে লেগে প্রতিহত হয়। এই ফ্রি কিকের আগেও লাইনে দাঁড়ানো নিয়ে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয় প্রথমার্ধের মতোই।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অনিক ইসলামের কাছের পোস্টে নেওয়া শট আটকে আবাহনীর জয় নিশ্চিত করেন গোলরক্ষক।

গত লিগে দুই বারের দেখায় ড্রয়ের পর এবার মোহামেডানকে হারাল আবাহনী। সেবার প্রথম লেগে ২-২ ড্রয়ের পর ফিরতি লেগের স্কোরলাইন ছিল ১-১।

দিনের প্রথম ম্যাচে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলে জিতেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ।

আবাহনীর জয়ে লিগে টেবিলে এসেছে পরিবর্তন। দ্বিতীয় স্থানে ওঠা শেখ জামাল ১১ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে।