ক্যারিয়ারের নতুন শুরুতে নতুন ঠিকানা পেলেন এরিকসেন

ক্রিস্তিয়ান এরিকসেনের থমকে যাওয়া ক্যারিয়ার অবশেষে পেল নতুন প্রাণ। পেশাদার ক্যারিয়ার নিয়ে অনিশ্চয়তাও আপাতত কেটে গেল। মৌসুমের বাকি অংশের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের দল ব্রেন্টফোর্ডে যোগ দিলেন ডেনমার্কের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2022, 11:34 AM
Updated : 31 Jan 2022, 12:50 PM

এক বিবৃতিতে সোমবার চুক্তির ব্যাপারটি নিশ্চিত করে ব্রেন্টফোর্ড। ‘ফ্রি এজেন্ট’ হিসেবে এরিকসেনকে দলে টেনেছে তারা।

গত জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে কোপেনহেগেনে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়েন এরিকসেন। মাঠেই তাকে দেওয়া হয় সিপিআর। দীর্ঘক্ষণ চিকিৎসা দেওয়ার পর তাকে নেওয়া হয় হাসপাতালে।

এরপর এরিকসেনের শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়। এটি একটি ছোট ইলেকট্রনিক ডিভাইস, পেসমেকারের মতো যা কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে।

পরবর্তীতে সুস্থ হয়ে টুকটাক অনুশীলন শুরু করেন এরিকসেন। গত অগাস্টে ক্লাব ইন্টারেও ফেরেন তিনি। কিন্তু তখনই ইতালিয়ান ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে নিশ্চিত করে বলা হয়, শরীরে ইলেকট্রনিক ডিভাইস থাকায় ইতালিতে খেলতে পারবেন না এরিকসেন। পরে গত ডিসেম্বরে তাকে ছেড়ে দেয় ইন্টার।

তাতে শঙ্কা জাগে তার ফুটবল ক্যারিয়ার নিয়ে। তিনি নিজে যদিও মাঠে ফিরে আসার ব্যাপারে আশাবাদী ছিলেন বরাবরই। কাতার বিশ্বকাপে খেলার স্বপ্নের কথাও জানিয়েছিলেন। কিন্তু প্রতিযোগিতামূলক ফুটবলে ফেরার পথই পাচ্ছিলেন না। সেই দুয়ারই খুলে দিল ব্রেন্টফোর্ড।

ব্রেন্টফোর্ডের প্রধান কোচ টমাস ফাঙ্কের সঙ্গে ডেনমার্ক অনূর্ধ্ব-১৭ দলে কাজ করেছিলেন এরিকসেন। পুরনো শিষ্যকে আবারও ফিরে পেয়ে উচ্ছ্বসিত ৪৮ বছর বয়সী এই কোচ।

"আমি আবারও ক্রিস্তিয়ানের (এরিকসেন) সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সবশেষ আমি তাকে কোচিং করানোর পর অনেক সময় পেরিয়ে গেছে, অনেক কিছু হয়ে গেছে। বিশ্বমানের একজন খেলোয়াড়কে ব্রেন্টফোর্ডে আনার অবিশ্বাস্য সুযোগটা নিয়েছি আমরা। গত সাত মাস ধরে সে কোনো দলের সঙ্গে অনুশীলন করেনি কিন্তু ব্যক্তিগতভাবে অনেক কাজ করেছে।”

“(শারীরিকভাবে) সে ফিট কিন্তু তাকে ম্যাচ ফিট করে তুলতে হবে আমাদের এবং সর্বোচ্চ স্তরে ফিরে যাওয়ার জন্য অন্যান্য খেলোয়াড় ও কর্মীদের সঙ্গে তাকে কাজ করতে দেখার অপেক্ষায় আছি আমি।”

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ১৪তম স্থানে থাকা ব্রেন্টফোর্ড আন্তর্জাতিক বিরতির পর আগামী শনিবার এফএ কাপের চতুর্থ রাউন্ডে খেলবে এভারটনের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক