আরও রেকর্ড গড়ার প্রতিশ্রুতি বর্ষসেরা লেভানদোভস্কির

আলো ঝলমলে বছর পার করার স্বীকৃতি পেয়েছেন রবের্ত লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখের এই তারকা ফরোয়ার্ড জিতে নিয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের মুকুট। উচ্ছ্বাসভরা কণ্ঠে প্রতিশ্রুতি দিয়েছেন, সামনের পথচলায়ও অব্যাহত রাখবেন রেকর্ড ভাঙা-গড়ার খেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2022, 08:17 PM
Updated : 17 Jan 2022, 08:36 PM

সুইজারল্যান্ডের জুরিখে সোমবার রাতে ২০২১ সালের ‘দা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জয়ী হিসেবে লেভানদোভস্কির নাম ঘোষণা করা হয়। ব্যালন ডি’অর জেতা লিওনেল মেসিকে পেছনে ফেলে সেরা হন এই পোলিশ ফরোয়ার্ড।

ব্যালন ডি’অর জয়ের লড়াইয়েও মেসির প্রতিদ্বন্দ্বী ছিলেন লেভানদোভস্কি; কিন্তু ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড হয়েছিলেন দ্বিতীয়। ফিফা বর্ষসেরার পুরস্কার জিতে সে দুঃখ ভোলার উপলক্ষ পেলেন তিনি।

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত বিবেচিত সময়ে মুলারের একটি রেকর্ড ভাঙেন লেভানদোভস্কি। বুন্ডেসলিগায় মুলারের এক আসরে সবচেয়ে বেশি ৪০ গোলের রেকর্ডটি টিকে ছিল ৪৯ বছর। গত মে মাসে ওই রেকর্ড নিজের করে নেন পোল্যান্ড অধিনায়ক।

জুরিখের অনুষ্ঠানে স্বাভাবিকভাবে উঠে আসে কিংবদন্তি মুলারের রেকর্ড ভাঙার প্রসঙ্গ। এরপরই আরও রেকর্ড গড়ার প্রতিশ্রুতি দেন লেভানদোভস্কি।

“সবাইকে অনেক অনেক ধন্যবাদ। এই ট্রফি জিততে পেরে খুবই সম্মানিত এবং গর্ব অনুভব করছি। আমি জানি, এই ট্রফি আমাদের সতীর্থ এবং কোচদেরও; জয়ের জন্য আমরা সবাই একসঙ্গে কাজ করেছি। চারপাশে থাকা এই মানুষদের নিয়ে কাজ করাটা বিশেষ কিছু।”

“আমি কখনও জার্ড মুলারের রেকর্ড ভাঙার স্বপ্ন দেখিনি। ২৯ ম্যাচে ৪১ গোল…যদি কয়েক বছর আগে আমাকে কেউ জিজ্ঞেস করত সম্ভব কিনা, আমি বলতাম অসম্ভব। মুলারকেও ধন্যবাদ; তিনি অনেক রেকর্ড গড়েছেন। এবং আমার কাছে সবসময় পরের পদক্ষেপটা এরকম যে, চেষ্টা করতে হবে এবং রেকর্ড ভাঙতে হবে।

বছরের শেষে এসে মুলারের আরেকটি রেকর্ড ভেঙে দিয়েছেন লেভানদোভস্কি। গত ডিসেম্বরে বুন্ডেসলিগায় এক পঞ্জিকাবর্ষে মুলারের ১৯৭২ সালে গড়া সর্বোচ্চ ৪২ গোলের রেকর্ড ভাঙেন তিনি। আর কদিন আগে জার্মানির শীর্ষ লিগে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন এই গোলমেশিন।