‘দা ম্যাজিশিয়ান’ কৌতিনিয়োকে দলে টানল অ্যাস্টন ভিলা

অনেকটা হঠাৎ করে শুরু হওয়া গুঞ্জন কয়েক দিনেই বাস্তব রূপ পেল। বার্সেলোনায় চার বছরেও থিতু হতে না পারা ফিলিপে কৌতিনিয়োকে চলতি মৌসুমের বাকি সময়ের জন্য ধারে দলে টেনেছে অ্যাস্টন ভিলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 10:19 AM
Updated : 7 Jan 2022, 11:10 AM

দুই ক্লাবই শুক্রবার পৃথক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। চুক্তিতে কৌতিনিয়োকে স্থায়ীভাবে কিনে নেওয়ার সুযোগও আছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির।

চুক্তি অনুযায়ী কৌতিনিয়োর বেতনের একটা অংশ দেবে অ্যাস্টন ভিলা। আগামী কয়েক ঘণ্টার মধ্যে তিনি বার্মিংহ্যামের উদ্দেশে যাত্রা করবেন বলেও বার্সেলোনার বিবৃতিতে জানানো হয়েছে।

প্রত্যাশার ডালি সাজিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে প্রায় ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন কৌতিনিয়ো। কিন্তু চার বছরেও কাম্প নউয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেননি এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

চার মৌসুমের মধ্যে ২০১৯-২০ মৌসুম তিনি খেলেছিলেন বায়ার্ন মিউনিখে। এর আগে পরে মিলিয়ে বার্সেলোনার জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০৬ ম্যাচ খেলে ২৬টি গোল করেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়।

কাতালান ক্লাবটির জার্সিতে দুটি করে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন কৌতিনিয়ো। চলতি মৌসুমে শাভি এরনান্দেসের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচ খেলেছেন তিনি, গোল করেছেন দুটি।

বার্সেলোনায় আসার আগে লিভারপুলের ছয় মৌসুম খেলেন কৌতিনয়ো। দলটির হয়ে ২০০ এর বেশি ম্যাচ খেলে ৫৪টি গোল করেন তিনি। সেখানে তার সতীর্থ ছিলেন স্টিভেন জেরার্ড। তারকা এই ইংলিশ মিডফিল্ডার এখন অ্যাস্টন ভিলার কোচ। নতুন ঠিকানায় তার হাত ধরে নিজেকে ফিরে পাওয়ার নতুন চ্যালেঞ্জে নামতে যাচ্ছেন কৌতিনিয়ো।

পুরনো সতীর্থকে নিজের দলে পেয়ে জেরার্ড যে ভীষণ খুশি হয়েছেন, তা তার আগের দিনের কথাতেই পরিষ্কার। কৌতিনিয়োকে নিয়ে চলা গুঞ্জন প্রসঙ্গে বৃহস্পতিবার সংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাস্টন কোচ পরিষ্কারভাবে কিছু না বললেও তাকে প্রশংসায় ভাসিয়েছিলেন তিনি।

“তার(কৌতিনিয়োর) উইকিতে চোখ রাখলেই দেখা যায়, সে যেখানেই গেছে সেখানেই শিরোপা জিতেছে। ব্রাজিলের হয়ে খেলেছে ৬৩টি ম্যাচ। বার্সেলোনার হয়ে খেলেছে এবং লিভারপুলে তো সে অবিশ্বাস্য ছিল।”

“আমার মনে হয় না, কেউ স্পেশাল খেলোয়াড় না হলে ‘দা ম্যাজিশিয়ান’ খেতাব পায়।”