দ্রুততম মানব ইংল্যান্ড প্রবাসী ইমরানুল, দ্রুততম মানবী সুমাইয়া

গত অক্টোবরে সংবাদ সম্মেলন করে প্রতিশ্রুতি দিয়েছিলেন বাংলাদেশের ট্র্যাকে আলো ছড়ানোর। সুযোগ পেয়েই তা পূরণ করলেন ইমরানুল রহমান। মোহাম্মদ ইসমাইলকে পেছনে ফেলে বাংলাদেশের দ্রুততম মানব এখন ইংল্যান্ড প্রবাসী এই স্প্রিন্টার। আর দ্রুততম মানবীর মুকুট জিতেছেন সুমাইয়া দেওয়ান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2022, 03:05 PM
Updated : 3 Jan 2022, 03:05 PM

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের ট্র্যাকে সোমবার শহীদ শেখ কামাল ৪৫তম জাতীয় অ্যাথলেটিক্সে ১০০ মিটারে ইমরানুর দৌড় শেষ করেন ১০ দশমিক ৫০ সেকেন্ডে। সেরা হওয়ার পথে ২১ বছরের পুরান রেকর্ডও ভেঙেছেন বাংলাদেশ সেনাবাহিনীর এই অ্যাথলেট। জাতীয় অ্যাথলেটিক্সে আগের রেকর্ডটি ১৯৯৯ সালে মাহবুব আলম গড়েছিলেন ১০ দশমিক ৫৪ সেকেন্ড সময় নিয়ে।

গতবারের দ্রুততম মানব ইসমাইল এবার ১০ দশমিক ৬৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন। নৌবাহিনী দলে তার সতীর্থ রাকিবুল হাসান ১০ দশমিক ৬৬ সেকেন্ড সময় নিয়ে হয়েছেন দ্বিতীয়।

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে মুকুট ধরে রাখতে পারেননি শিরিন আক্তার; ১২ দশমিক ৩৬ সেকেন্ড টাইমিং করে রুপা পেয়েছেন নৌবাহনীর এই অ্যাথলেট। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির সুমাইয়া ১২ দশমিক ৩২ সেকেন্ড টাইমিং করে জিতেছেন দ্রুততম মানবীর মুকুট।

এই ইভেন্টে জাতীয় অ্যাথলেটিক্স ও জাতীয় সামার অ্যাথলেটিক্স মিলিয়ে টানা ১১ বার দ্রুততম মানবীর মুকুট জিতেছিলেন শিরিন।

জাতীয় অ্যাথলেটিক্সের প্রথম দিনে ইমরানুল ছাড়াও রেকর্ড গড়েছেন উম্মে হাফসা রুমকী। মেয়েদের হাই জাম্পে ১ দশমিক ৭১ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন নৌবাহনীর এই জাম্পার। এ ইভেন্টে ১ দশমিক ৭০ মিটার লাফিয়ে আগের রেকর্ডটি ২০২০ সালে গড়েছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ঋতু আক্তার।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক