ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় তরেস

কদিন ধরেই শোনা যাচ্ছিল গুঞ্জন। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিলেন স্প্যানিশ ফরোয়ার্ড ফেররান তরেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 02:12 PM
Updated : 28 Dec 2021, 03:15 PM

২১ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে পাঁচ বছরের চুক্তির কথা মঙ্গলবার এক বিবৃতিতে জানায় লা লিগার দল বার্সেলোনা। ২০২৭ সালের জুন পর্যন্ত কাম্প নউয়ে থাকবেন তিনি। তার বাইআউট ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।

তরেসের জন্য বার্সেলোনার কত খরচ হচ্ছে, তা অবশ্য জানানো হয়নি। তবে ব্রিটিশ ও স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, তার জন্য কাতালান ক্লাবটিকে গুনতে হবে সাড়ে ৫ কোটি ইউরো।

গত বছরের অগাস্টে ভালেন্সিয়া থেকে পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন তরেস। দেড় বছরের কম সময়ের মধ্যে আবার স্পেনে ফিরলেন তিনি। ইংলিশ ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচে তিনি গোল করেন ১৬টি।

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে গত অগাস্টে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয় বার্সেলোনা। আর্থিক দেনার দায়ে ডুবে থাকা দলটির আক্রমণভাগ আরও দুর্বল হয়ে পড়ে কিছুদিন আগে সের্হিও আগুয়েরোর অবসরে। হৃদযন্ত্রের স্পন্দন জটিলতায় ৩৩ বছর বয়সে ফুটবলকে বিদায় জানান আর্জেন্টাইন স্ট্রাইকার।

তরেসকে দলে নেওয়ায় আক্রমণে শক্তি কিছুটা বাড়ল কাম্প নউয়ের দলটির। গত ২ অক্টোবর উয়েফা নেশন্স লিগের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে হারের পর তরেস কোনো ম্যাচ খেলেননি পায়ের চোটের কারণে। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ২২ ম্যাচে তার গোল ১২টি।

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া বার্সেলোনা লা লিগার পয়েন্ট টেবিলে আছে সাত নম্বরে। ক্রিসমাসের ছুটির পর আগামী রোববার রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে শাভির দল।