করোনাভাইরাস: চেলসির ৪, লিভারপুলের ৩

প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এবার সে তালিকায় যুক্ত হয়েছেন চেলসির চার ও লিভারপুলের তিন খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 09:34 AM
Updated : 17 Dec 2021, 09:34 AM

বৃহস্পতিবার লিগে এভারটনের বিপক্ষে ১-১ ড্র ম্যাচের আগে চার খেলোয়াড়ের কোভিড পজিটিভ হওয়ার বিষয়টি জানান চেলসির কোচ টমাস টুখেল। আক্রান্ত খেলোয়াড়রা হলেন ফরোয়ার্ড রোমেলু লুকাকু, টিমো ভেরনার, ক্যালাম হাডসন-ওডোই ও ডিফেন্ডার বেন চিলওয়েল।

দলটির মিডফিল্ডার কাই হার্ভাটজ অসুস্থতার কারণে ম্যাচটি খেলতে পারেননি। কোভিড-১৯ পজিটিভ না হলেও সতর্কতার অংশ হিসেবে তাকে খেলোনো হয়নি বলে জানান টুখেল। আর সম্প্রতি চোট কাটিয়ে ফেরার পর প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আগে থেকেই আইসোলেশনে আছেন মিডফিল্ডার মাতেও কোভাচিচ।

ম্যাচের আগে দলের অবস্থা নিয়ে টুখেল বলেন, পরিস্থিতি ভালো নয়। দল সাজাতেও তাকে সমস্যা পড়তে হয়েছিল, জানান তিনি।

লিভারপুল কোচও তাদের নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের আগে তার দলের তিন খেলোয়াড়ের কোভিড পজিটিভ হওয়ার খবর দেন। আক্রান্তরা হলেন-ভার্জিল ফন ডাইক, ফাবিনিয়ো ও কার্টিস জোন্স। তাদেরকে ছাড়াই নিউক্যাসলের বিপক্ষে ৩-১ গোলে জেতে লিভারপুল।  

এখন পর্যন্ত করোনাভাইরাসের ছোবলে সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছেন টটেনহ্যাম হটস্পার। দল সাজানোর মতো অবস্থায়ই নেই তারা। ফলে তাদের ইউরোপা কনফারেন্স লিগে একটি ও প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ এরই মধ্যে স্থগিত হয়ে গেছে।

একই কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের দুটি ম্যাচ স্থগিত হযেছে। স্থগিত হয়েছে আরও কয়েকটি ম্যাচ। সব মিলিয়ে লিগ স্থগিতের যে দাবি উঠেছে, তা হয়তো আরও জোরালো হতে যাচ্ছে।