গ্রানাদাকে উড়িয়ে শীর্ষে রিয়াল

ম্যাচজুড়ে আক্রমণে ছড়ি ঘোরাল রিয়াল মাদ্রিদ। ছয় মিনিটের মধ্যে দুই গোল হজমের পর গ্রানাদা ঘুরে দাঁড়ানোর আভাস দিল বটে। তবে দ্বিতীয়ার্ধে একজন কম নিয়ে পেরে উঠল না তারা। বড় জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2021, 05:09 PM
Updated : 21 Nov 2021, 05:52 PM

প্রতিপক্ষের মাঠে রোববার লিগ ম্যাচে ৪-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। একটি করে গোল করেন মার্কো আসেনসিও, নাচো ফের্নান্দেস, ভিনিসিউস জুনিয়র ও ফেরলঁদ মঁদি।

তৃতীয় মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। লুকা মদ্রিচের পাস ডি-বক্সে খুঁজে পায় আসেনসিওকে। বাইলাইনের কাছ থেকে এই স্প্যানিয়ার্ডের কাট-ব্যাকে করিম বেনজেমার শট ঠেকান ডিফেন্ডার সানচেস।

খানিক বাদে ছয় মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় স্বাগতিকরা। ১৯তম মিনিটে টনি ক্রুসের পাস ধরে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন আসেনসিও। তার শট এগিয়ে আসা গোলরক্ষকের গায়ে লেগে জাল খুঁজে নেয়।

পরের গোলেও অবদান রাখেন ক্রুস। কর্নার থেকে মদ্রিচকে বল দিয়ে এগিয়ে যান তিনি। ফিরতি বল পেয়ে জার্মান মিডফিল্ডার বাড়ান ছয় গজ বক্সে। নাচোর শট ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়।

৩১তম মিনিটে স্কোরলাইন ৩-০ হতে পারত। আসেনসিওর শট গোললাইন থেকে ফেরান আলবের্তো সরো।

তিন মিনিট পরই ব্যবধান কমায় স্বাগতিকরা। ভিনিসিউস বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যায় তারা। সতীর্থের পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস সুয়ারেস।

৪০তম মিনিটে আবার বিপদে পড়তে বসেছিল রিয়াল। সানচেসের ক্রস হেডে ক্লিয়ার করার চেষ্টা করেন নাচো, বল তার মাথা ছুঁয়ে জালের দিকেই যাচ্ছিল। বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান থিবো কোর্তোয়া।

বিরতির আগে ব্যবধান বাড়তে দেননি গ্রানাদার লুইস মাক্সিমিয়ানো। বেনজেমার নিচু শট দারুণ দক্ষতায় ফেরান এই পর্তুগিজ গোলরক্ষক।

৫৬তম মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান আবার বাড়িয়ে নেয় রিয়াল। বেনজেমা মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে পাস দেন মদ্রিচকে। এই ক্রোয়াট মিডফিল্ডারের পাসে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস।

৬৭তম মিনিটে বড় ধাক্কা খায় গ্রানাদা। ভিনিসিউসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার মোনচু। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচ রবের্তো মরেনোও।

১০ মিনিট পর মঁদির গোলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় রিয়ালের। কাসেমিরোর থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরাসি ডিফেন্ডার।

শেষ দিকে আরেকটি দারুণ সেভ করে বড় ব্যবধান ধরে রাখেন কোর্তোয়া। সতীর্থের ক্রসে হোর্হে মোলিনার হেড ফিরিয়ে দেন এই বেলজিয়ান গোলরক্ষক।

১৩ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট হলো ৩০। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে সেভিয়া।

সেভিয়ার সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদ। ২৬ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ চারে, ২১ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস পাঁচে আছে।

২০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে বার্সেলোনা।