ভালেন্সিয়ার ৪ মিনিটের ঝড়ে এলোমেলো আতলেতিকো

ব্যর্থতা যেন আষ্টেপৃষ্ঠে ঘিরে ধরেছে আতলেতিকো মাদ্রিদকে। ভালেন্সিয়ার বিপক্ষে অঁতোয়ান গ্রিজমানের দুর্দান্ত গোলে ম্যাচে দ্বিতীয় দফায় এগিয়ে যাওয়ার পর দুই গোলের লিড পায় তারা। কিন্তু যোগ করা সময়ের চার মিনিটে দুটি গোল করে তাদের হতভম্ভ করে দিল ভালেন্সিয়ার তরুণ ফরোয়ার্ড হুগো দুরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 07:41 PM
Updated : 7 Nov 2021, 09:01 PM

ভালেন্সিয়ার মাঠে নির্ধারিত সময় শেষেও দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ৩-৩ ড্রয়ে ম্যাচ শেষ করে দিয়েগো সিমেওনের দল। পাঁচটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

লা লিগা চ্যাম্পিয়নের বেশে নতুন মৌসুম শুরু করে সময়টা মোটেও ভালো যাচ্ছে না আতলেতিকোর। আশা জাগিয়েও বারবার খাচ্ছে হোঁচট। তারই বড় এক উদাহরণ রোববারের এই ম্যাচ।

বল দখলের পাশাপাশি আক্রমণেও একটু এগিয়ে থাকা আতলেতিকো গোলের উদ্দেশ্যে মোট ১৩টি শট নিয়ে সাতটি লক্ষ্যে রাখে। আর ভালেন্সিয়ার ১১ শটের চারটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ৩৫তম মিনিটে লুইস সুয়ারেসের গোলে এগিয়ে যায় আতলেতিকো। আনহেল কোররেয়ার পাস পেয়ে ডি-বক্সের মধ্যে থেকে লক্ষ্যভেদ করেন উরুগুয়ে স্ট্রাইকার। তবে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে স্তেফান সাভিচের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

৫৮তম মিনিটে নিজেদের অর্ধ থেকে এক ছুটে প্রতিপক্ষের সীমানায় গিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে দলকে ফের এগিয়ে নেন ফরাসি তারকা গ্রিজমান। দুই মিনিট পর ডিফেন্ডার সিমে ভারসালিকোর গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় আতলেতিকো।

এই স্কোরলাইনেই নির্ধারিত সময় পেরিয়ে গেলে জয়ের আশা জোরালো হয় তাদের। তবে ম্যাচের নাটকীয়তার তখনও ঢের বাকি।

সাত মিনিট যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান কমিয়ে রোমাঞ্চের আভাস দেন বদলি নামা দুরো। চার মিনিট পর কর্নারে লাফিয়ে নেওয়া হেডে আতলেতিকোর জয়ের আশা ভেঙে দেন ২১ বছর বয়সী স্প্যানিশ স্ট্রাইকার দুরো।

লা লিগায় এই নিয়ে শেষ চার রাউন্ডে তিনটি ড্র করল আতলেতিকো। স্পেনের শীর্ষ এই লিগে ১২ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা।

দিনের আরেক ম্যাচে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে রিয়াল সোসিয়েদাদ ফের শীর্ষে উঠেছে। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে সেভিয়া।

১৩ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ভালেন্সিয়া। সমান পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ১২ ম্যাচ খেলা বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকোর অবস্থা আরও খারাপ। গ্রুপ পর্বে চার ম্যাচে জিতেছে মাত্র একটিতে; বাকি তিন ম্যাচের দুটি হার ও একটি ড্র।