নতুন ভূমিকায় বার্সায় ফিরতে চান মেসি

অশ্রুসিক্ত চোখে বাধ্য হয়েই বিদায় বলেছিলেন ভালোবাসার ক্লাব বার্সেলোনাকে। তবে মনের বন্ধন তো রয়ে গেছে আগের মতোই অটুট। তাই বুটজোড়া তুলে রাখার পর নতুন ভূমিকায় কাম্প নউয়ে ফিরতে চান লিওনেল মেসি। জানালেন, পিএসজির সঙ্গে চুক্তি শেষেই ফিরে যাবেন কাতালান ক্লাবটিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2021, 11:09 AM
Updated : 1 Nov 2021, 11:09 AM

গত অগাস্টে বার্সেলোনার সঙ্গে দুই দশকের সম্পর্ক ছিন্ন করে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। যদিও লা লিগার দলটিতে থাকতে অনেক ছাড় দিয়ে হলেও নতুন চুক্তি করতে রাজি ছিলেন তিনি। কিন্তু ক্লাবের অর্থনৈতিক দৈন্যতা ও লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে শেষ পর্যন্ত ভেস্তে যায় নতুন চুক্তির প্রক্রিয়া।

২১ বছরের দীর্ঘ পথচলায় স্প্যানিশ দলটির হয়ে মেসি গড়েছেন অজস্র রেকর্ড। জিতেছেন ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপা। ৬৭২ গোল করে ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা তিনি।

সোমবারে প্রকাশিত স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বার্সেলোনা ফেরার ইচ্ছা প্রকাশ করেন।

"এটা একরকম নিশ্চিত...যে আমরা আবার বার্সেলোনায় ফিরে যাব। আমাদের জীবনটা ওখানেই।"

"আমার স্ত্রীরও একই চাওয়া এবং আমিও তাই চাই। জানি না পিএসজির সঙ্গে আমার চুক্তি কবে শেষ হবে; তবে আমরা বার্সেলোনায় ফিরে যাব।"

বার্সেলোনার সমর্থকদের অনেকেই মনে করেন, ফুটবলার হিসেবে অবসরে যাওয়ার আগে ক্লাবে ফিরবেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। তবে ছয়বারের বর্ষসেরা ফুটবলার জানালেন ভিন্ন পরিকল্পনা। ক্লাবে তিনি ফিরতে চান, তবে সেটা টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে।

"আমি সবসময় বলেছি যে আমি ক্লাবকে (বার্সেলোনা) সাহায্য করতে চাই...আমি কোনো এক সময়ে টেকনিক্যাল ডিরেক্টর হতে চাই। তবে সেটা বার্সেলোনায় হবে কি-না, জানি না।"

"যদি এমন সম্ভাবনা থাকে, তাহলে অবশ্যই আমি আবার অবদান রাখতে চাই। কারণ ক্লাবটিকে আমি ভালোবাসি এবং আমি দলটির সাফল্য দেখতে চাই। দেখতে চাই, চলটি যেন ধারাবাহিকভাবে উন্নতি করে বিশ্বের সেরা ক্লাবগুলোর একটি হয়ে ওঠে। "

মেসিবিহীন প্রথম মৌসুমে এখনও নিজেদের ছায়া হয়ে আছে বার্সেলোনা। লা লিগায় ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকায় ৯ নম্বরে আছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে আছে তারা তিন নম্বরে। গত সপ্তাহে কোচের পদ থেকে ছাঁটাই হয়েছেন রোনাল্ড কুমান।

পিএসজিতে আসার পর মেসিও এখনও নিজেকে সেরা রুপে মেলে ধরতে পারেননি। দলটির হয়ে এখনও লিগ ওয়ানে জালের দেখা পাননি তিনি। গত শুক্রবার লিলের বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে আবার কিছুটা চোটও পেয়েছেন তিনি। তবে চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে আসছে ম্যাচে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ফরাসি ক্লাবটি।

আগামী বুধবার জার্মানি ক্লাবটির মাঠে লড়বে পিএসজি। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে মাওরিসিও পচেত্তিনোর দল।