এমবাপেকে নতুন চ্যালেঞ্জ নেওয়ার পরামর্শ ইব্রাহিমোভিচের

সময়ের সেরা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকা করলে সেখানে অনায়াসে থাকবে কিলিয়ান এমবাপের নাম। অনেকেই মনে করেন, মেসি-রোনালদো পরবর্তী যুগে ফ্রান্সের এই ফরোয়ার্ডই হতে যাচ্ছেন সবচেয়ে বড় তারকা। তবে জ্লাতান ইব্রাহিমোভিচের মতে, সেরাদের সেরা হতে এমবাপেকে পাড়ি দিতে হবে আরও অনেক পথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 01:38 PM
Updated : 31 Oct 2021, 01:38 PM

২০১৭ সালে ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এমবাপে। তখন তার বয়স কেবল ১৮, ওই বয়সেই তার নামের পাশে জুড়ে গিয়েছিল উঠতি তারকার তকমা। এরপর ক্লাব ও জাতীয় দলে একের পর এক অর্জনে তিনি নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। ফ্রান্সের হয়ে জিতেছেন বিশ্বকাপ। পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া স্বাদ পেয়েছেন সম্ভাব্য সব শিরোপার।

অন্য সবার মতো ২২ বছর বয়সী ফুটবলারের খেলার ভক্ত এসি মিলান ফরোয়ার্ড ইব্রাহিমোভিচও। পিএসজির হয়ে তিনি নিজেও খেলেছেন কয়েক বছর। ফ্রান্সের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এই সুইডিশ তারকা বলেন, বিশ্বসেরা হতে এমবাপেকে নিতে হবে নতুন চ্যালেঞ্জ।

“আমি এমবাপেকে পছন্দ করি, কিন্তু সে এখনও খুব স্বচ্ছন্দে থাকতে চায়। তাকে কঠিন লড়াইয়ের স্বাদ নিতে হবে। এমন লোকদের মাঝে তার থাকতে হবে যারা তাকে বলবে সে সেরা খেলোয়াড় নয় এবং তাকে আরও ভালো করতে হবে।”

“এমবাপে (সেরাদের) শীর্ষ দশে আছে। এমন কিছু খেলোয়াড় আছেন যারা দীর্ঘদিন ধরে সেরা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন এবং তারা তরুণ…এই তালিকায় (আর্লিং) হল্যান্ডও আছেন এবং ইব্রাহিমোভিচও আছেন, এর বেশি নাম নেওয়ার দরকার নেই।”