দোষটা আমাদেরই: রোনালদো

প্রত্যাশা ছিল অনেক। কিন্তু মাঠের খেলায় লিভারপুলের বিপক্ষে পাত্তাই পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। দলের মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদোও ছিলেন বড্ড মলিন। হাইভোল্টেজ ম্যাচটিতে উড়ে যাওয়ার পর এই পর্তুগিজ ফরোয়ার্ড দায় দিলেন নিজেদেরই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 10:54 AM
Updated : 25 Oct 2021, 10:54 AM

মুহূর্ত পর নিজেদের স্বান্তনা দিতেই যেন বললেন, কখনও কখনও চাওয়ার সঙ্গে পাওয়ার হিসাবটা মেলে না।

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে রোববার লিভারপুলের কাছে ৫-০ গোলে হারে ইউনাইটেড। পঞ্চম মিনিটে নাবি কেইতা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দিয়োগো জটা। দুই অর্ধ মিলিয়ে ১২ মিনিটে হ্যাটট্রিক উপহার দেন মোহামেদ সালাহ। রোনালদো একবার জালে বল জড়ালেও অফসাইডের কারণে পাননি গোল।

প্রিমিয়ার লিগে প্রথম পাঁচ রাউন্ডে চার জয় ও এক ড্রয়ে দারুণ শুরু করা ইউনাইটেড যেন চেনা পথটা হারিয়ে ফেলেছে। এ নিয়ে গত চার ম্যাচ জয়হীন রইলো তারা। লিগ টেবিলে নেমে গেছে সপ্তম স্থানে। শীর্ষে থাকা চেলসির চেয়ে ৮ পয়েন্ট পেছনে উলে গুনার সুলশারের দল।

সবশেষ ম্যাচে এমনভাবে বিধ্বস্ত হওয়ার পর গ্যালারিতে আসা সমর্থকদের জন্য বেশি খারাপ লাগছে রোনালদোর। ইনস্টাগ্রাম পোস্টে ভরাডুবির দায় নিজেদের কাঁধে নিয়েছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

“মাঝেমধ্যে যে ফলের জন্য আমরা লড়াই করি, সেটা পাওয়া যায় না। কখনও কখনও স্কোরলাইন হয় না চাওয়া অনুযায়ী। আর এর দায় আমাদের, কেবলই আমাদের। কেননা, এখানে আর কারো দোষ নেই।”

“আমাদের সমর্থকরা আরও একবার দারুণভাবে সমর্থন দিয়ে গেছে। কিন্তু যে ফল তারা পেয়েছে, এর চেয়ে ভালো কিছু, আরও বেশি কিছু প্রাপ্য তাদের এবং আমাদের দায়িত্ব ছিল তাদেরকে সেটা দেওয়া। এখনই সেই সময়!”

ইউনাইটেডের রক্ষণ আগলে রাখতে পারেননি দুই ডিফেন্ডার লুক শ ও হ্যারি ম্যাগুইয়ার। ক্লাবের ওয়েবসাইটে শ’ও আড়াল করেননি হতাশা।

“আমরা ভীষণ হতাশ। আমাদের পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল না এবং এটা অনেক পীড়া দিচ্ছে। আমি মনে করি, অবশ্যই ফুটবল দলীয় খেলা এবং আমরা ঐক্যবদ্ধ আছি। তবে আজকে রাতের (রোববার) কিছু ভূমিকার জন্য ব্যক্তিগতভাবে আমাদের দায় নিতে হবে…আমি নিজের সেরা ছন্দে ছিলাম না এবং আমি সেটা জানি। সম্ভবত গত কয়েক সপ্তাহ ধরেই সেরা অবস্থায় নেই আমি, এখানে আমার মনোযোগ দেওয়া দরকার।”

টানা ব্যর্থতায় সমালোচনার মুখে পড়েছেন ইউনাইটেড কোচ সুলশার। তবে তিনি বেশ ইতিবাচক আছেন। দলের উন্নতি দেখে তার মনে হচ্ছে লক্ষ্য অর্জনের পথেই আছেন তিনি!

“নিজের প্রতি আস্থা আছে আমার। এই ক্লাবে আমি যা পেতে চাই, তা পাওয়ার পথেই আছি বলে বিশ্বাস আমার।”

“অবশ্যই এই ফল ভালো নয় এবং আমাকে বলতে হচ্ছে…দায় মেনে নিচ্ছি। হয়ত এটা অনেকের মনে (দলের সামর্থ্য) নিয়ে সংশয়ের জন্ম দিবে, কিন্তু আমাকে শক্ত থাকতে হবে এবং আমরা যা করছি, তার প্রতি আমার বিশ্বাস আছে।”