‘আরও পেছাল’ রামোসের পিএসজি অভিষেক

পিএসজির জার্সিতে সের্হিও রামোসের অভিষেকের অপেক্ষা বেড়ে গেল আরেক দফা। দল আশায় ছিল, চলতি সপ্তাহেই চোট কাটিয়ে মাঠে ফিরবেন সাবেক রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার। তবে এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় বাইরেই থাকতে হচ্ছে তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2021, 04:21 PM
Updated : 13 Oct 2021, 04:21 PM

আগামী শুক্রবার লিগ ওয়ানে অঁজির বিপক্ষে রামোসের খেলার সম্ভাবনার খবর সোমবার দিয়েছিল ফ্রান্সের সংবাদমাধ্যম লে পারিসিয়েন। তবে বুধবার এই দৈনিক পত্রিকাটিই জানায়, আগামী ম্যাচে খেলতে পারবেন না তিনি। এখনও আলাদাভাবেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এই সেন্টার-ব্যাক।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী ১৯ অক্টোবর লাইপজিগের বিপক্ষে খেলবে মাওরিসিও পচেত্তিনোর দল। ওই ম্যাচেও স্প্যানিশ তারকার খেলার সম্ভাবনা নেই বলে জানিয়ছে লে পেরিসিয়েন।

মঙ্গলবার রাতে স্প্যানিশ সংবাদমাধ্যম এল চিরিংগিতোয় সাংবাদিক হুয়ানফে সানসও একই কথা বলেছেন। তার মতে, ঝুঁকি এড়াতেই রামোসকে নিয়ে তাড়াহুড়া করছে না প্যারিসের দলটি।

"সের্হিও রামোস সুস্থ হয়ে উঠেছে, কিন্তু তিনি শুক্রবার খেলবেন না। চিকিৎসকদের থেকেও সবুজ সংকেত পেয়েছেন তিনি। কিন্তু লম্বা সময় বাইরে থাকায় খেলোয়াড় বা কোচ (পচেত্তিনো) কেউই তাড়াহুড়ো করতে চান না।”

"আগেও একবার এমন ঘটনা ঘটেছে যে অনুশীলনে ফেরার পর প্রথম সেশনেই পুরনো চোট আবার মাথাচাড়া দিয়েছিল। তারা এক সপ্তাহের জন্য তাকে নিয়ে আরও একটি মাসের ঝুঁকি নিতে চায় না।"

গ্রীষ্মের দলবদলে ফ্রি এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদ থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন রামোস। কিন্তু পুরনো চোট নিয়ে এখনও ভুগছেন তিনি।

লিগে ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মেসি-নেইমারদের দল।