শেষ দিকের গোলে ইউভেন্তুসের জয়

বিবর্ণ ফুটবলে তোরিনোর বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন মানুয়েল লোকাতেল্লি। তার গোলে সেরি আয় টানা তৃতীয় জয় পেল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2021, 06:06 PM
Updated : 2 Oct 2021, 06:42 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার তুরিন ডার্বিতে ১-০ গোলে জিতেছে ইউভেন্তুস।

এবারের লিগে প্রথম চার ম্যাচে জয়হীন থাকার পর লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা পাঁচ ম্যাচ জিতল তারা। একই সঙ্গে সেরি আয় টানা ২০ ম্যাচ পর জাল অক্ষত রাখতে পারল দলটি।

চোটের কারণে দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও আলভারো মোরাতাকে এই ম্যাচেও পায়নি ইউভেন্তুস। তাদের ছাড়া গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শিরোপাধারী চেলসিকে ১-০ গোলে হারিয়েছিল আল্লেগির দল।

প্রথমার্ধে বল দখল ও আক্রমণ দুটিতেই এগিয়ে ছিল তোরিনো। তবে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। ২১তম মিনিটে স্বাগতিক মিডফিল্ডার সাসা লুকিচের হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৩৩তম মিনিটে দারুণ সেভে জাল অক্ষত রাখেন ইউভেন্তুস গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। তোমাসো পোবেগার শট ব্যর্থ করে দেন তিনি।

প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষাই নিতে পারেনি সফরকারীরা। বিরতির আগে ডি-বক্সের ভেতর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন লোকাতেল্লি।

দ্বিতীয়ার্ধের শুরুতে মোইজে কিনের বদলি নামা হুয়ান কুয়াদরাদো ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট নেন, বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ৭০তম মিনিটে বক্সের সামনে থেকে উড়িয়ে মারেন লোকাতেল্লি।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে জয়সূচক গোলটি করেন লোকাতেল্লি। ফেদেরিকো চিয়েসার পাস ডি-বক্সের মাথায় পেয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান মিডফিল্ডার।

সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ইউভেন্তুস। ৮ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে তোরিনো।

৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এসি মিলান দুইয়ে আছে।