মেসির ১০ নম্বর জার্সি পরা চাপের নয়: ফাতি

আনসু ফাতির বার্সেলোনার মূল দলে পথচলা শুরু হয়েছিল স্বপ্নের মতো। সতীর্থ হিসেবে তখন পাশে পেয়েছিলেন লিওনেল মেসিকে। মাঝের ১০ মাসে বদলে গেছে চিত্র। ফুটবল মহাতারকা ক্লাব ছাড়ার পর তার ১০ নম্বর জার্সি এখন ফাতির গায়ে। নিশ্চিতভাবেই যা অনেক সম্মানের, সঙ্গে পূর্বসূরির মতো পারফরম্যান্স করার চাপও। তবে স্প্যানিশ এই ফরোয়ার্ড জানালেন, তেমন কোনো চাপ অনুভব করছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2021, 12:38 PM
Updated : 27 Sept 2021, 12:38 PM

লা লিগায় রোববার লেভান্তের বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলে জয়ের ম্যাচ দিয়ে চোট কাটিয়ে ১০ মাস পর মাঠে ফেরেন ফাতি। ৮১তম মিনিটে বদলি হিসেবে নামা ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের বাকি সময়ের খেলা দেখে মনেই হয়নি, এতদিন তিনি মাঠের বাইরে ছিলেন। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান লা লিগায় বার্সেলোনায় সর্বকনিষ্ঠ এই গোলদাতা।

গত বছরের নভেম্বরে চোটে আক্রান্ত হওয়ার আগে অল্প সময়ের মধ্যে সাড়া ফেলে দেন ফাতি। ২০১৯ সালে অভিষেকের পর থেকে দলটির হয়ে গড়েন বেশ কয়েকটি রেকর্ড। যার মধ্যে রয়েছে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে কাম্প নউয়ে গোল, চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে বার্সেলোনার হয়ে অভিষেক, লা লিগার ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে একই ম্যাচে গোল ও অ্যাসিস্টেসহ আরও বেশ কয়েকটি রেকর্ড।

এবারের গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। তিনি চলে যাওয়ার পর তার রেখে যাওয়া বিখ্যাত ১০ নম্বর জার্সি দেওয়া হয় ফাতিকে। প্রথমবারের মত জার্সিটি গায়ে চাপিয়ে গোল করেই উপলক্ষটি রাঙালেন তিনি।

মেসির ১০ নম্বর জার্সি পরা আলাদা চাপের কি না? জবাবে ফাতি জানালেন, তিনি এটিকে দেখছেন সম্মান হিসেবে।

"১০ (নম্বর জার্সি) চাপ নয়। লিও (মেসি চলে যাওয়ার) পর এটি পরাটা সম্মানজনক। ক্লাব ও অধিনায়কদের ধন্যবাদ।"

“আমি (দলের) আরও একজন সদস্য মাত্র। কোচ (রোনাল্ড কুমান) আমাকে খেলার সুযোগ দিলে আমি দলকে সাহায্য করার চেষ্টা করব। আমি পরিশ্রম করে যাব। মৌসুম অনেক দীর্ঘ পথ এবং আমাদের সবকিছুর জন্য লড়াই করতে হবে।"

লিগে ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা ভালো হয়নি তাদের; প্রথম ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল তারা। গ্রুপ পর্বের পরের ম্যাচে আগামী বুধবার বেনফিকার মাঠে খেলবে কাতালান ক্লাবটি।